scorecardresearch

বড় খবর

এবার প্রাক্তন প্রধানমন্ত্রীর স্ত্রীকে নোটিশ আয়কর বিভাগের

‘কেন্দ্রীয় এজেন্সি দিয়ে বিরোধীদের টার্গেট করা হচ্ছে?’, আয়কর নোটিশের প্রেক্ষিতে প্রশ্ন প্রাক্তন প্রধানমন্ত্রীর ছেলের।

Former Prime Minister Deve Gowda’s wife gets I-T notice
প্রাক্তন প্রধানমন্ত্রীর স্ত্রীকে নোটিশ পাঠাল আয়কর বিভাগ।

এবার প্রাক্তন প্রধানমন্ত্রী দেবেগৌড়ার স্ত্রীকে নোটিশ পাঠাল আয়কর বিভাগ। প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়ার স্ত্রী চেন্নাম্মা দেবেগৌড়াকে আয়কর বিভাগ নোটিশ পাঠিয়েছে। দেবেগৌড়ার ছেলে এইচডি রেভান্না জানিয়েছেন, কর্নাটকের হাসান জেলার দোদ্দাপুরা এবং পাদুভালাহিপ্পে তাঁদের পারিবারের মালিকানাধীন জমির জন্য তাঁর মাকে নোটিশ পাঠিয়েছে আয়কর বিভাগ।

উল্লেখ্য, কেন্দ্রীয় এজেন্সিগুলিকে বিজেপি তাদের নিজেদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার কাজে ব্যবহার করছে বলে অভিযোগ বিরোধীদের। মঙ্গলবারই এই অভিযোগ নিয়ে ফের একবার সরব হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অবিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীদের গেরুয়া দলের বিরুদ্ধে একজোট হওয়ার আহ্বান জানিয়ে চিঠিও দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে-রাজ্যে থাকা বিরোধী দলগুলির সরকারের বিরুদ্ধে বিজেপি কেন্দ্রীয় এজেন্সিগুলিকে ব্যবহার করছে বলে অভিযোগ তৃণমূলের।

তৃণমূলের মতো কেন্দ্রের বিরুদ্ধে এজেন্সি দিয়ে বিরোধীদের চাপে রাখার অভিযোগ তুললেন প্রাক্তন প্রধানমন্ত্রী দেবেগৌড়ার ছেলে রেভান্নাও। তিনি বলেন, “আয়কর বিভাগ নোটিশ জারি করুক। এখন আমার মাকে নোটিশ জারি করছে। আমরা আমাদেরই জমিতে আখ চাষ করছি। তাঁদের আসা উচিত, দেখা উচিত। ড্রোন দিয়ে জমির পরীক্ষা করুক। আমার বাবা-মা কি কোটি টাকা কামিয়েছেন? আমরা কি নতুন কোনও সম্পত্তি কিনেছি? কেন একটি রাজনৈতিক দলকেই টার্গেট করা হচ্ছে?”

আরও পড়ুন- যুদ্ধের প্রভাব সব দেশে, ভেঙেছে সাপ্লাই চেইন: সীতারমন

কর্নাটকের প্রাক্তন এই মন্ত্রী আরও বলেন, ”আমার মা হাসান জেলার দোদ্দাপুরা এবং পাদুভালাহিপ্পে তাঁর পরিবারের মালিকানাধীন জমির জন্য নোটিশ পেয়েছেন। আমাদের সম্পত্তি সম্পর্কিত সমস্ত বিবরণ চেয়ে আমার মাকে আয়কর বিভাগ নোটিশ জারি করেছে। আইন অনুযায়ী পদক্ষেপ করা হবে।”

অন্যদিকে, এব্যাপারে কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা দেবেগৌড়ার আর এক ছেলে এইচডি কুমারস্বামী বলেন, ”আমাদের পরিবার এই নোটিশটিকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করবে না। আমাদের পরিবার স্বচ্ছ। আয়কর বিভাগের এই নোটিশ নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছুই নেই। নোটিশের জবাবে যে উত্তর দেওয়া দরকার, আমরা তা দেব।”

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Former prime minister deve gowdas wife gets i t notice