মনমোহন সিংয়ের অবস্থা স্থিতিশীল, জ্বরের কারণ খতিয়ে দেখছে এইমস

নতুন ওষুধে বেশ কিছু পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায় মনমোহন সিংয়ের শরীরে। দেখা যায় জ্ব্বরের লক্ষণও। কেন হঠাৎ তাঁর শরীরে তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে?

By:
Edited By: Pallabi Dey New Delhi  Updated: May 11, 2020, 12:05:39 PM

রবিবার রাতে বুকে ব্যথা নিয়ে ভর্তি হলেও এই মুহুর্তে স্থিতিশীল দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, সোমবার এমনটাই জানিয়েছে হাসপাতাল সূত্র। যদিও নতুন ওষুধ প্রয়োগের কারণে বেশ কিছু উপসর্গ দেখা গিয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রীর দেহে। এখন তাঁকে পর্যবেক্ষণের মধ্যেই রেখেছন এইমসের চিকিৎসকেরা।

৮৭ বছরের এই বর্ষীয়াণ কংগ্রেস নেতাকে প্রাথমিকভাবে কার্ডিয়াক-থোরাসিক বিভাগে রাখা হয়। কিছু ওষুধও দেওয়া হয় তাঁকে বুকে ব্যথার জন্য। কিন্তু নতুন ওষুধে বেশ কিছু পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায় মনমোহন সিংয়ের শরীরে। দেখা যায় জ্ব্বরের লক্ষণও। কেন হঠাৎ তাঁর শরীরে তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে তা খতিয়ে দেখছেন চিকিৎসকেরা।

হাসপাতাল সূত্রের খবর, “ড: মনমোহন সিংকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। কার্ডিয়াক-থোরাসিক বিভাগের চিকিৎসকেরা তাঁর শারীরিক অবস্থার দেখভাল করছেন। এখনও পর্যন্ত বাকি সব উপসর্গ ঠিকই আছে।” রবিবার রাত ৮ টা ৪৫ নাগাদ তাঁকে দিল্লির এই হাসপাতালে ভর্তি করা হয়। কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা: নীতিশ নায়েকের পর্যবেক্ষণে রয়েছেন ৮৭ বছর বয়সী এই প্রখ্যাত অর্থনীতিবিদ।

উল্লেখ্য, কংগ্রেসের বর্ষীয়াণ নেতা মনমোহন সিং ২০০৪ থেকে ২০১৪ সাল পর্যন্ত দেশের প্রধানমন্ত্রী পদের দায়িত্ব সামলেছেন। বর্তমানে তিনি রাজস্থানের সাংসদ হিসেবে রাজ্যসভাতেও দায়িত্ব সামলান। ২০০৯ সালে এইমসেই করোনারী বাইপাস সার্জারি হয় তাঁর। রবিবার রাতে তাঁর হাসপাতালে ভর্তি হওয়ার খবর শুনে বহু নেতানেত্রীরা প্রাক্তন প্রধানমন্ত্রীর সুস্থতার কামনা করেছেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Former prime minister dr manmohan singh has been admitted aiims due to chest pain

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X