প্রাক্তন সপা নেতা-সাংসদ অমর সিংয়ের জীবনাবসান

দীর্ঘ রোগভোগের পর শনিবার শেষ নিঃশ্বাস ত্য়াগ করেন তিনি। মৃত্য়ুকালে তাঁর বয়স হয়েছিল ৬৪। বেশ কয়েক মাস ধরে সিঙ্গাপুরের হাসপাতালে তিনি চিকিৎসাধীন ছিলেন।

By:
Edited By: Souradip Samanta New Delhi  Updated: August 1, 2020, 09:42:28 PM

প্রয়াত প্রাক্তন সমাজবাদী পার্টির নেতা ও রাজ্য়সভার সাংসদ অমর সিং। দীর্ঘ রোগভোগের পর শনিবার শেষ নিঃশ্বাস ত্য়াগ করেন তিনি। মৃত্য়ুকালে তাঁর বয়স হয়েছিল ৬৪। বেশ কয়েক মাস ধরে সিঙ্গাপুরের হাসপাতালে তিনি চিকিৎসাধীন ছিলেন।

অমর সিংয়ের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। অমর সিংয়ের সঙ্গে তাঁর বন্ধুত্ব ছিল, এমন কথাই বলেছেন রাজনাথ। শোকপ্রকাশ করেছেন সপা নেতা অখিলেশ যাদবও।

আরও পড়ুন: বিশাখাপত্তনমে ক্রেন ভেঙে মৃত কমপক্ষে ১১

অমর সিংয়ের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন অমিতাভ বচ্চন। উল্লেখ্য়, একদা বচ্চন পরিবারের সঙ্গে অমর সিংয়ের ঘনিষ্ঠ সম্পর্ক ছিল।

২০১৭ সালে সমাজবাদী পার্টি থেকে অমর সিংকে বহিষ্কার করা হয়েছিল। একদা সপা-র প্রাণপুরুষ মুলায়ম সিং যাদবের অত্য়ন্ত আস্থাভাজন ছিলেন অমর।

২০১১ সালে রাষ্ট্রীয় লোক মঞ্চ তৈরি করেন। পরের বছর উত্তরপ্রদেশ নির্বাচনে তিনশোরও বেশি প্রার্থী দেন। কিন্তু কেউই জিততে পারেননি। পরে, রাষ্ট্রীয় লোক দলে যোগ দিয়ে ২০১৪ সালের লোকসভা নির্বাচনে ফতেপুর সিক্রি থেকে লড়েন, কিন্তু হেরে যান। বহিষ্কারের ৬ বছর পর, ২০১৬ সালে রাজ্য়সভায় তাঁকে মনোনীত করে সপা।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Former sp leader rajya sabha mp amar singh passes away at 64

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X