জম্মু-কাশ্মীরে আবারও জঙ্গি হামলায় নিহত পুলিশকর্মী

ঈদের পর আবারও জঙ্গিদের হামলায় জম্মু-কাশ্মীরে মৃত্যু হল পুলিশকর্মীর। বুধবার জম্মু-কাশ্মীরের সোপিয়ান জেলায় জঙ্গি হামলায় কমপক্ষে চারজন পুলিশকর্মীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

By: Srinagar  Updated: August 29, 2018, 7:30:44 PM

আবারও পুলিশকর্মীদের টার্গেট করল জঙ্গিরা। ঈদের পর আবারও জঙ্গিদের হামলায় জম্মু-কাশ্মীরে মৃত্যু হল পুলিশকর্মীর। বুধবার জম্মু-কাশ্মীরের সোপিয়ান জেলায় জঙ্গি হামলায় কমপক্ষে চারজন পুলিশকর্মীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। এদিনের হামলা প্রসঙ্গে সংবাদসংস্থা পিটিআইকে এক পুলিশ আধিকারিক জানান, সোপিয়ানের বোনাগামে পুলিশকর্মীদের লক্ষ্য করে জঙ্গিরা গুলি চালায়। গোটা ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান ওই পুলিশ আধিকারিক।

গত সপ্তাহেও ঈদের দিন জঙ্গিদের গুলিতে তিন পুলিশকর্মীর মৃত্যু হয়। জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ বছর এখনও পর্যন্ত উপত্যকায় জঙ্গিদের গুলিতে ২৪ জন পুলিশকর্মীর মৃত্যু হয়েছে।

আরও পড়ুন, সেনাবাহিনীর গুলিতে চার জঙ্গির মৃত্যু, ইসলামিক স্টেটের ছায়া গভীর হলো কাশ্মীরে

অন্যদিকে এদিন কাশ্মীরের অনন্তনাগ জেলায় দুই হিজবুল মুজাহিদিনের জঙ্গিকে নিকেশ করা হয়। নিহত দুই জঙ্গির মধ্যে একজন জঙ্গিদলের কমান্ডার আলতাফ আহমেদ দার ওরফে আলতাফ কাচরো। আলতাফ ভূস্বর্গে দীর্ঘদিন ধরে জঙ্গি কার্যকলাপের সঙ্গে জড়িত ছিল বলে জানা গিয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন ভোরে আগাম খবর পেয়ে নিরাপত্তা বাহিনীর সঙ্গে যৌথভাবে জম্মু-কাশ্মীর পুলিশ খানাবল এলাকার মুনিওয়ার্দ গ্রামে তল্লাশি অভিযান চালায়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, তল্লাশি অভিযান চলাকালীন জঙ্গিরা গুলি চালায়। এর যোগ্য জবাব দেয় পুলিশ ও নিরাপত্তা বাহিনী। গুলির লড়াইয়েই ওই দুই জঙ্গির মৃত্যু হয়েছে। দুই জঙ্গিকে পরে চিহ্নিত করা হয়। নিহত দুই জঙ্গির মধ্যে একজন আলতাফ ও অপর জন ওমর রশিদ ওয়ানি বলে জানা গিয়েছে। কুলগামে আলতাফের ঘাঁটি ছিল বলে খবর। ২০০৭ সাল থেকে বিভিন্ন অপরাধমূলক কাজে আলতাফের যোগ ছিল বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Four jk policemen killed

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মিছিল তরজা
X