বড় খবর

আরও চারজনের শরীরে জিকা ভাইরাসের হদিশ, কেরালাজুড়ে চরম সতর্কতা

Zika Virus Kerala: করোনা অতিমারীর মধ্যেই আতঙ্ক বাড়ছে জিকা ভাইরাস নিয়ে।

Zika Virus
এই জীবাণুর সংক্রমণ এডিস ইজিপ্টাই মশার কামড় থেকে ছড়ায়

করোনা অতিমারীর মধ্যেই আতঙ্ক বাড়ছে জিকা ভাইরাস নিয়ে। করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কায় যখন দেশবাসী ত্রস্ত, তখনই কেরালায় সংক্রমণ বাড়ছে জিকা ভাইরাসের। দক্ষিণের রাজ্যে আরও চারজনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২৩। সব কটি কেস ধরা পড়েছে তিরুবনন্তপুরমে।

কেরালার স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ রাজ্যজুড়ে সতর্কতা জারি করার কথা জানিয়েছেন। তিনি জানিয়েছেন, এই জীবাণুর সংক্রমণ এডিস ইজিপ্টাই মশার কামড় থেকে ছড়ায় এবং তিরুবনন্তপুরমে পর্যাপ্ত সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আগেও বহুবার এই শহরে ডেঙ্গুর প্রকোপ দেখা গিয়েছে। এবার ডেঙ্গু ও চিকুনগুনিয়ার কেসও পাওয়া গিয়েছে এখানে। যা বেশ উদ্বেগের বিষয়।

আরও পড়ুন ভারতে স্পুটনিক-ভি তৈরির বরাত পেল সিরাম ইনস্টিটিউট, বছরে ৩০ কোটির লক্ষে চুক্তি স্বাক্ষর

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, রাজ্যজুড়ে সংক্রামক ব্যধি নিয়ন্ত্রণে বেশ কিছু পদক্ষেপ করা হয়েছে। সংক্রমণের উৎস খুঁজতে কোমর বেঁধে নেমেছেন স্বাস্থ্য আধিকারিকরা। হাসপাতালগুলিতে জ্বরের উপসর্গ থাকলেই জিকা ভাইরাসের টেস্ট করা হচ্ছে।

আরও পড়ুন ফের করোনার কবলে দেশের প্রথম সংক্রমিত, বাড়ছে চিন্তা

মন্ত্রী জানিয়েছেন, গর্ভবতী মহিলাদের বিশেষ ভাবে সতর্ক থাকতে হবে। গর্ভাবস্থার শুরুতে এই ভাইরাসের সংক্রমণ হলে মাইক্রোসেফালি বা অপরিণত মস্তিষ্ক নিয়ে জন্মগ্রহণ করতে পারে শিশু, আশঙ্কার কথা জানিয়েছেন মন্ত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Four more zika cases alert sounded in kerala

Next Story
ভারতে স্পুটনিক-ভি তৈরির বরাত পেল সিরাম ইনস্টিটিউট, বছরে ৩০ কোটির লক্ষে চুক্তি স্বাক্ষরSputnik V, Covid Vaccine, Russia, India, DCGI
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com