scorecardresearch

বড় খবর

মর্মান্তিক! ঘুমের মধ্যে দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল ৪ শ্রমিকের

এই ঘটনায় আরও ৪ শ্রমিক গুরুতর আহত হয়েছেন।

ঘুমের মধ্যে দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল ৪ শ্রমিকের

ঘুমের মধ্যে দেওয়াল ধসে মৃত্যু হল ৪ শ্রমিকের। মর্মান্তিক এই ঘটনা ঘটেছে বেঙ্গালুরুতে। একটি নির্মীয়মাণ প্রাচীর ভেঙ্গে পড়লে ৪ শ্রমিকের মৃত্যু হয়। পুলিশ সূত্রে খবর মৃত ৪ জন বিহারের বাসিন্দা। এই ঘটনায় আরও ৪ শ্রমিক গুরুতর আহত হয়েছেন। মৃতরা হলেন, নীলেশ কুমার সদয়, শ্যাম কুমার সদয়, মনোজ কুমার সদয় এবং মান্ডু দাস। সকলেই  বিহারের মধুবনী জেলার বাসিন্দা।

অন্যদিকে যে ৪ শ্রমিক গুরুতর আহত হয়েছেন তাঁরা হলেন, দিলীপ, দুর্গেশ, শম্ভু মণ্ডল এবং সুরেন্দর মণ্ডল। শিবশঙ্কর নামে আরও এক শ্রমিককে শেডের নীচ থেকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। প্রবল বৃষ্টির কারণেই গুদামের প্রাচীর ধসে পড়ার ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান।

সূত্রের খবর ৯ শ্রমিক শেডের নীচেই শুয়ে ছিলেন। তাদের মধ্যে একজন বিপদ আঁচ করে দৌড়ে অন্যদের সতর্ক করার আগেই হুড়মুড়িয়ে ভেঙ্গে পড়ে দেওয়াল। ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়েছে। ৫ শ্রমিককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে মৃত্যু হয় আরও একজনের।

আরও পড়ুন: [২১ জুলাই নামমাত্র গাড়ি চলেছে কলকাতায়, যাতায়াতে একমাত্র ভরসা ছিল মেট্রো]

নির্মাণকারী সংস্থার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে । বেঙ্গালুরুর  অতিরিক্ত পুলিশ সুপার এমএল পুরুষোথম বলেছেন ইতিমধ্যেই নির্মাণকারী সংস্থা, সাইট ইঞ্জিনিয়ার সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের দায়ের করা হয়েছে”।

রাজ্যের মন্ত্রীএ মটিবি নাগরাজ ঘটনাস্থল পরিদর্শন করে বলেছেন, “শ্রমিক আইন অনুসারে শ্রমিকদের জন্য আরও ভাল ভাবে থাকার ব্যবস্থা করা দরকার। পুলিশ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।”

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Four workers sleeping in shed die in wall collapse at thirumalashettyhalli