বড় খবর

১৩ বার ধর্ষণের অভিযোগ সন্ন্যাসিনীকে, কেরলের বিশপকে বেকসুর খালাস আদালতের

Kerala Nun Rape Case: জলন্ধরের বিশপ মুলাক্কালের বিরুদ্ধে ২০১৮ সালে ধর্ষণের মামলা দায়ের করেন এক ক্যাথলিক নান।

Kerala Nun Rape, Catholic Bishop, Acquitted
এদিন রায় দিয়েছে কেরলের এক আদালত।

Kerala Nun Rape Case: ক্যাথলিক নান ধর্ষণ-কাণ্ডে শুক্রবার বেকসুর হলেন বিশপ ফ্রাঙ্কো মুলাক্কল। এদিন কোট্টায়ামের এক আদালত বিশপ ফ্রাঙ্কোর পক্ষেই এই রায় দিয়েছে। জানা গিয়েছে, আদালত চত্বর থেকে বেরনোর সময় তিনি সাংবাদিকদের উদ্দেশে ভগবানের স্তুতি করতে পরামর্শ দেন। তিনি বলেন, ‘প্রেইজ দা লর্ড।‘ যদিও রায় শুনে এদিন তাঁর চোখে জল এসে গিয়েছিল। এবং তাঁর পক্ষে ন্যায় এনে দেওয়ার জন্য তিনি আইনজীবীদের প্রশংসা করেন।

জলন্ধরের বিশপ মুলাক্কালের বিরুদ্ধে ২০১৮ সালে ধর্ষণের মামলা দায়ের করেন এক ক্যাথলিক নান। ২০১৪ থেকে টানা দুই বছর কোট্টায়ামে মুলাক্কল তাঁকে প্রায় ১৩ বার ধর্ষণ করেছেন। পুলিশের কাছে এমন অভিযোগ দায়ের করেন নিগৃহীতা। তারপর বিশপ হিসেবে মুলাক্কলের দায়িত্ব খর্ব করা হয়। ২০১৮ সালের সেপ্টেম্বরে গ্রেফতার করা হয় তাঁকে। প্রায় ২৫ দিন ধর্ষণে অভিযুক্ত হিসেবে জেল হেফাজতে ছিলেন তিনি।

যদিও আদালতের রায়ে অখুশি কোট্টায়াম জেলা পুলিশ। তাদের মন্তব্য, ‘আমরা ভেবেছিলাম বিশপের বিপক্ষেই রায় যাবে। অত্যন্ত দুর্ভাগ্যজনক পর্যবেক্ষণ। আমাদের কাছে যথেষ্ট প্রমাণ এবং সাক্ষী রয়েছে। এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আবেদন করব।‘

এদিন সকাল থেকেই নিরাপত্তাইয় মোড়া ছিল আদালত চত্বর। অত্যন্ত সংবেদনশীল এবং বিতর্কিত এই মামলার রায় ঘিরে মানুষের মধ্যেও ছিল কৌতূহল। জানা গিয়েছে, ফ্রাঙ্কো মুরাক্কল দেশের প্রথম ক্যাথলিক বিশপ, যার বিরুদ্ধে যৌন হেনস্থা এবং ধর্ষণের অভিযোগ আনা হয়েছে। পাশাপাশি দেশের প্রথম ক্যাথলিক বিশপ হিসেবে গ্রেফতার হয়ে জেলবন্দি ছিলেন তিনি।  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Franco mulakkal acquitted in nun rape case says praise the lord

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com