scorecardresearch

জোরাল ওমিক্রন থাবা, নতুন করে তিন রাজ্যে আক্রান্তের হদিশ, মোট সংখ্যা ১৭১ পার

করোনার নয়া প্রজাতীর সংক্রমণের গতি ঠেকাতে কেন্দ্রে কাছে বুস্টার ডোজের দাবি জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

প্রতীকী ছবি

ভারতে ক্রমশ গাঢ় হচ্ছে ওমিক্রনের থাবা। সোমবার দিল্লি, কর্নাট ও কেরালায় নতুন করে ওমিক্রনে আক্রান্তের হদিশ মিলেছে। দিল্লিতে ৬ জন, কর্নাটকে ৫ ও কেরালায় ৪ জন করোনার নয়া ভ্যারিয়েন্টে সংক্রমিত। সাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যন অনুযায়ী গোটা দেশ বর্তমানে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ১৭১।

এই তিন রাজ্য ছাড়াও ওমিক্রন ছড়িয়েছে মহারাষ্ট্র, রাজস্থান, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, চণ্ডীগড়, তামিলনাড়ু। পশ্চিমবঙ্গেও চারজন করোনা আক্রান্তের নমুনার জিনোনেম সিকোয়েন্ট টেস্ট্র জন্য পাঠানো হয়েছে।

করোনার নয়া প্রজাতীর সংক্রমণের গতি ঠেকাতে কেন্দ্রে কাছে বুস্টার ডোজের দাবি জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তাঁর দাবি, টিকাকরণের যোগ্য বয়সী দিল্লির ৯৯ শতাংশ বাসিন্দার করোনা টিকার প্রথন ডোজ ও ৭০ শতাংশের দ্বিতীয় ডোজ নেওয়া হয়ে গিয়েছে। যাঁরা দু’টি ডোজ নিয়েছেন তাঁদের বুস্টার ডোজ দেওয়া হোক। এ জন্য দিল্লি সরকারের তরফে প্রয়োজনীয় পরিকাঠামো তৈরি বলেও জানিয়েছেন তিনি।

এছাড়া, করোনা পজিটিভ প্রত্যেকের নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো বাধ্যতামূলক বলেও জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

Read in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Fresh omicron cases in delhi karnataka kerala india tally over 170