scorecardresearch

বড় খবর

কর্ণাটকের মন্ত্রীর যৌন কেলেঙ্কারির ভিডিও ফাঁস, বেজায় অস্বস্তিতে মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা

বেলাগাভি অঞ্চলের বিধায়ক ৬০ বছরের জারকিহোলি ইয়েদুরাপ্পা মন্ত্রিসভায় বেশ প্রভাবশালী মন্ত্রী।

কর্ণাটকের জলসম্পদ মন্ত্রীর বিতর্কিত যৌন ভিডিও ফাঁস।

কর্ণাটকের জলসম্পদ মন্ত্রীর বিতর্কিত যৌন ভিডিও ফাঁস। বেজায় অস্বস্তিতে বি এস ইয়েদুরাপ্পার সরকার। এক তরুণীকে সরকারি চাকরি দেওয়ার নামে যৌনতার প্রস্তাব রাখতে দেখা যায় মন্ত্রীকে ওই ভিডিওতে। রমেশ জারকিহোলি একটি অডিও ক্লিপও প্রকাশ্যে এসেছে। মঙ্গলবার সেই ভিডিও ও অডিও ক্লিপ সংবাদমাধ্যমে ফাঁস হয়ে যায়। পরে দীনেশ কালাহাল্লি নামে এক সমাজকর্মী ওই তরুণীর তরফে বেঙ্গালুরুর কাব্বন পার্ক থানায় মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

জানা গিয়েছে, এই ঘটনা প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছেন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। তিনি দলের নেতাদের সঙ্গে জরুরি বৈঠক করেন। দলীয় সূত্রের খবর, মন্ত্রীর কাছে জবাবদিহি চাওয়া হবে। তারপরই হয়তো মন্ত্রীকে পদত্যাগের জন্য নির্দেশ দেওয়া হতে পারে। তবে রাজ্যের শিক্ষামন্ত্রী সুরেশ কুমার জানিয়েছেন, দলীয় নেতৃত্ব এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। যদিও বিজেপির তরফে এই ইস্যুতে মুখে কুলুপ আঁটা হয়েছে। মন্ত্রীও ধরাছোঁয়ার বাইরে। মঙ্গলবার দিনভর তাঁর মোবাইল ফোন বন্ধ।

বেলাগাভি অঞ্চলের বিধায়ক ৬০ বছরের জারকিহোলি ইয়েদুরাপ্পা মন্ত্রিসভায় বেশ প্রভাবশালী মন্ত্রী। প্রদেশ কংগ্রেস সভাপতি ডি কে শিবাকুমারের সঙ্গে আদায় কাঁচকলা সম্পর্ক হলেও একসময় ভাল বন্ধু ছিলেন দুজনে। জারকিহোলি ২০১৯ সালে কংগ্রেস এবং জনতা দলের ১৭ জন বিধায়ক ভাঙিয়ে বিজেপিতে নিয়ে যাওয়ার অন্যতম কারিগর ছিলেন। কংগ্রেস-জনতা দল জোট সরকার পতনের নেপথ্যে তাঁর উল্লেখযোগ্য ভূমিকা ছিল।

মঙ্গলবার মন্ত্রীর যৌন ভিডিও প্রকাশ্যে আসতেই যুব কংগ্রেস কর্মীরা রাজ্যের সর্বত্র তাঁর পদত্যাগের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেন। ৪ মার্চ রাজ্যের বিধানসভায় বাজেট অধিবেশন শুরু হচ্ছে। বিজেপির আশঙ্কা, এই ভিডিও ফাঁস হওয়ায় অধিবেশন ভণ্ডুল হতে পারে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Fresh trouble for bsy govt ramesh jarkiholi caught in a sex cd scandal