বড় খবর

ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ, সংক্রমণ রুখতে কেরালায় সম্পূর্ণ লকডাউন ঘোষণা

বর্তমানে কেরালায় ৩.৭৫ লক্ষ সক্রিয় করোনা রোগী, যা দেশের মধ্যে তৃতীয় সর্বাধিক।

Curfew, Kashmir, Vaccination

ভোট পর্ব মিটতেই কেরালায় সম্পূর্ণ লকডাউন ঘোষণা। আগামী ৮ মে থেকে ১৬ মে পর্যন্ত ৯ দিনের জন্য সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে রাজ্যজুড়ে। দক্ষিণের রাজ্যে কোভিডের বাড়বাড়ন্ত চরমে পৌঁছেছে। গতকালই একদিন রাজ্যে সংক্রমিত হয়েছেন ৪২ হাজার ছুঁইছুঁই। তার পরেই এই সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী শনিবার সকাল ৬টা থেকে লকডাউন সর্বত্র বলবৎ করা হবে।

এর আগে করোনা নিয়ন্ত্রণে একাধির বিধিনিষেধ আরোপ করে রাজ্য সরকার। আন্তঃরাজ্য পরিবহণ, অফিসে হাজিরা কমানো হয়। স্বাস্থ্য দফতর ও পুলিশের তরফে আগেই সরকারের কাছে পূর্ণ লকডাউন জারি করার আবেদন করা হয়। বর্তমানে কেরালায় ৩.৭৫ লক্ষ সক্রিয় করোনা রোগী, যা দেশের মধ্যে তৃতীয় সর্বাধিক। গত বুধবার সংক্রমণের হার ঠিল প্রায় ২৬ শতাংশ। এত সংখ্যায় রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন যে, রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার মুখে।

সম্প্রতি, কেরালা সরকার কেন্দ্রের কাছে ১ হাজার মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন চেয়েছে। এছাড়াও ট্যাঙ্কার, পিএসএ প্ল্যান্ট, অক্সিজেন কনসেনট্রেটর এবং ভেন্টিলেটরেরও আবেদন জানিয়েছে। মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে জানিয়েছেন, রাজ্যের জন্য পর্যাপ্ত অক্সিজেন যেন সরবরাহ করা হয় দ্রুত। দৈনন্দিন চাহিদা যে মাত্রায় বাড়ছে তাতে জোগান বাড়াতে হবে।

এদিকে, বৃহস্পতিবার করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশে নতুন করে রেকর্ড তৈরি হল। গত ২৪ ঘণ্টায় ৪ লক্ষ ১২ হাজার ২৬২ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। এক দিনে আক্রান্তের নিরিখে এই সংখ্যা এখনও অবধি সর্বোচ্চ। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৮০ জনের। যা অতিমারী আবহে ভারতে একদিনে এখনও পর্যন্ত সর্বাধিক। একদিনে ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়েছেন ৩ লক্ষ ২৯ হাজার ১১৩ জন।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Full kerala lockdown from may 8 to 16 as covid 19 surge shows no signs of slowing down

Next Story
সোপিয়ানে সেনা এনকাউন্টারে নিহত ৩ জঙ্গি, আত্মসমর্পণ ১Army Encounter in Sophian Jammu and Kashmir, Indian Army, Terrorist, Samba, Pakistan
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com