scorecardresearch

ষাঁড়ের গুঁতোয় ‘ক্ষতবিক্ষত’ বন্দে ভারত ট্রেন, দু’মাসে চতুর্থ দুর্ঘটনা! প্রশ্নের মুখে ‘গতি নিরাপত্তা’

দুর্ঘটনায় যাত্রীদের কোন ক্ষয়ক্ষতির ঘটনা সামনে আসেনি

ষাঁড়ের গুঁতোয় ‘ক্ষতবিক্ষত’ বন্দে ভারত ট্রেন, দু’মাসে চতুর্থ দুর্ঘটনা! প্রশ্নের মুখে ‘গতি নিরাপত্তা’

আবারও বন্দে ভারত ট্রেনে ষাঁড়ের গুঁতো। গুজরাটের ভালসাদে ষাঁড়ের ধাক্কায় ফের বিধ্বস্ত বন্দে ভারত ট্রেন। জানা গিয়েছে হঠাৎ একটি ষাঁড় ট্র্যাকে এসে ট্রেনটিকে ধাক্কা মারে। দুর্ঘটনার পরে, বন্দে ভারত এক্সপ্রেসের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। ঘটনার জেরে ট্রেনটি ১৫-২০ মিনিট দাঁড়িয়ে থাকে। বন্দে ভারত এক্সপ্রেস দুর্ঘটনার পর সানজান রেলস্টেশনে ট্রেনটি মেরামত করা হয়। এর পর ট্রেনটি মুম্বাইয়ের উদ্দেশ্যে ছেড়ে যায়। বৃহস্পতিবার গান্ধীনগর থেকে মুম্বই যাচ্ছিল বন্দে ভারত ট্রেন। ট্রেনটি উদভাদা স্টেশনের কাছেই দুর্ঘটনার কবলে পড়ে। এই নিয়ে পঞ্চমবারের মতো বন্দে ভারত দুর্ঘটনার সম্মুখীন হয়।

গুজরাটের গান্ধীনগর থেকে মুম্বইগামী বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি ফের দুর্ঘটনার কবলে পড়ল। তথ্য অনুসারে জানা গিয়েছে, গান্ধীনগর থেকে মুম্বইগামী বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি গতরাতে গুজরাটের ভালসাদে ষাঁড়ের সঙ্গে ধাক্কা লাগে। এই দুর্ঘটনার ফলে ফলে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। এছাড়া দুর্ঘটনার কারণে মাঝপথে ট্রেন চলাচল সাময়িক বন্ধ থাকে। দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে রেলের এক কর্মকর্তা বলেন, সংঘর্ষে ট্রেনের সামনের প্যানেলের সামান্য ক্ষতি হয়েছে। তিনি বলেছিলেন যে গান্ধীনগর-মুম্বই বন্দে ভারত সুপারফাস্ট এক্সপ্রেস বৃহস্পতিবার সন্ধ্যায় গুজরাটের উদভাদা এবং ভাপি স্টেশনের মাঝে দুর্ঘটনার কবলে পড়ে। এর জেরে বেশ কিছু সময় ব্যহত হয় ট্রেন চলাচল।

আরও পড়ুন : [ তৃণমূলকে বিঁধতে গিয়ে ‘কবি’ হলেন দিলীপ! জোর চর্চায় বিজেপি নেতার ফেসবুক পোস্ট ]

পশ্চিম রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সুমিত ঠাকুর জানান, সন্ধ্যা ৬.২৩ মিনিটে উদ্ভাদা ও ভাপি স্টেশনের মাঝে লেভেল ক্রসিং গেটের কাছে ঘটনাটি ঘটে। দুর্ঘটনার কারণে কিছু সময় ব্যহত হয় ট্রেন চলাচল। পরে সন্ধ্যা ৬.৩৫ মিনিটে ট্রেনটি পুনরায় যাত্রা শুরু করে। দুর্ঘটনায় যাত্রীদের কোন ক্ষয়ক্ষতির খবর নেই। ট্রেনের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। তাৎক্ষণিকভাবে তা মেরামত করা হয়।

উল্লেখ্য, গান্ধীনগর থেকে মুম্বই পর্যন্ত দেশের সবচেয়ে সুপারটেক ট্রেন বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি দু মাস আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বোধন করেন। গত দু’মাসে এই রুটে হাইস্পিড এই ট্রেনের সঙ্গে গবাদি পশুর ধাক্কার এটি চতুর্থ ঘটনা। এর আগে ৬ অক্টোবর ভাটভা ও মণিনগর স্টেশনের কাছে মহিষের পালের সঙ্গে বন্দে ভারত ট্রেনে সংঘর্ষ হয়। এরপর ট্রেনের সামনের অংশটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Gandhinagar mumbai vande bharat express hits cattle 4th incident in 2 months