গ্রেফতার 'মাস্টারমাইন্ড'! আমেরিকায় আটক গোল্ডি ব্রার, সিধু মুসেওয়ালা খুনে বিরাট সাফল্য :Gangster Goldy Brar, mastermind behind Moosewala murder, detained in California, confirms Punjab CM Mann | Indian Express Bangla

জালে ‘মাস্টারমাইন্ড’! আমেরিকায় আটক গোল্ডি ব্রার, সিধু মুসেওয়ালা খুনে বিরাট সাফল্য

সতীন্দরজিৎ সিং ওরফে গোল্ডি ব্রার ২০১৭ সালে স্টুডেন্ট ভিসায় কানাডায় গিয়েছিলেন।

জালে ‘মাস্টারমাইন্ড’! আমেরিকায় আটক গোল্ডি ব্রার, সিধু মুসেওয়ালা খুনে বিরাট সাফল্য

পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালা হত্যার মাস্টার মাইন্ড গোল্ডি ব্রারকে আমেরিকায় আটক করা হয়েছে। এমনই দাবি করেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। ভগবন্ত মান জানিয়েছেন, ক্যালিফোর্নিয়ায় গ্যাংস্টার গোল্ডি ব্রারকে আটক করা হয়েছে। এর আগে ক্যালিফোর্নিয়ায় ব্রারকে আটক করা হয়েছে বলে একাধিক সংবাদ সংস্থা নিশ্চিত করেছে।

সংবাদ সংস্থা পিটিআই পাঞ্জাব পুলিশকে উদ্ধৃত করে জানিয়েছে, এখন পর্যন্ত ব্রারকে আটক করার কোন আনুষ্ঠানিক বিবৃতি পাওয়া যায়নি। সিধু মুসেওয়ালা নামে খ্যাত গায়ক শুভদীপ সিং সিধুকে ২৯ মে পাঞ্জাবের মানসা জেলায় গুলি করে হত্যা করা হয়। লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের সদস্য ব্রার এই হত্যার দায় স্বীকার করেছেন। এই মামলায় জেলে থাকা লরেন্স বিষ্ণোইকে একাধিকবার জেরা করেছে পুলিশ। বিষ্ণোইয়ের নির্দেশেই মুসওয়ালাকে গুলি করা হয়েছিল বলেছিল জানিয়েছে পুলিশ।

গোল্ডির বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারি
এর আগে গোল্ডি ব্রারের বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারি করা হয়েছিল। বিদেশে গা ঢাকা দেওয়া দুষ্কৃতিদের হেফাজতের জন্য রেড কর্নার নোটিশ জারি করা হয়। পাঞ্জাবের শ্রী মুক্তসার সাহিবের বাসিন্দা সতীন্দরজিৎ সিং ওরফে গোল্ডি ব্রার ২০১৭ সালে স্টুডেন্ট ভিসায় কানাডায় গিয়েছিলেন। ব্রার লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের সক্রিয় সদস্য। ভারতীয় এজেন্সিগুলো গত কয়েক বছর ধরেই তাকে খুঁজছিল।

এফবিআইয়ের জালে ব্রার
তথ্য অনুযায়ী, মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই মুসেওয়ালার অভিযুক্ত গোল্ডি ব্রারকে ইতিমধ্যেই আটক করেছে। বেশ কয়েকদিন ধরে তাঁর খোঁজে তল্লাশি অভিযান চালাচ্ছিল এফবিআই। এরপরই ক্যালিফোর্নিয়ায় তার হদিস পাওয়া যায়। এফবিআই কয়েকদিন আগে গোল্ডিকে হেফাজতে নেয়। ভারতীয় সংস্থাগুলি এখন তার বিষয়ে বিস্তারিত নথি চেয়ে পাঠিয়েছে। হেফাজতে নেওয়ার পর গোল্ডিকে এখন ভারতে নিয়ে আসার তোড়জোড় চলছে।। ভারতীয় এজেন্সিগুলো যত তাড়াতাড়ি সম্ভব তার প্রত্যর্পণের প্রস্তুতি শুরু করতে পারে বলেই মনে করছেন নিরাপত্তা আধিকারিকরা।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Gangster goldy brar mastermind behind moosewala murder detained in california confirms punjab cm mann

Next Story
শান্তিকুঞ্জের ‘শান্তি’ দেখবে পুলিশ, শুভেন্দুর গড়ে অভিষেকের সভা নিয়ে কী নির্দেশ কোর্টের?