বড় খবর

হাসপাতালে স্বাস্থ্য কর্মীদের ঘাটতি, করোনার নমুনা নিলেন মালী!

কোভিড মহামারীর কারণে হাসপাতালের কর্মীরাও আক্রান্ত হয়েছেন। ফলে হাসপাতালে আসা রোগীদের থেকে নমুনা নিলেন হাসপাতালের মালী।

বেনজির ঘটনা কোভিড হাসপাতালে। যেভাবে কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে দেশে সেখানে হাসপাতালগুলিতে পরিস্থিতি আরও ভয়ানক। সংক্রামিত হচ্ছে প্রায় সকলেই। কোভিড মহামারীর কারণে হাসপাতালের কর্মীরাও আক্রান্ত হয়েছেন। ফলে হাসপাতালে আসা রোগীদের থেকে নমুনা নিলেন হাসপাতালের মালী।

এই হাসপাতালটি রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী প্রভুরাম চৌধুরী এর নির্বাচনী এলাকায়। ভোপাল থেকে ৫০ কিলোমিটার দূরে অবস্থিত ঐতিহ্যবাহী সাঁচি হাসপাতালে রেকর্ড সংখ্যক রোগী আসছে করোনা পরীক্ষার জন্য। সেই সময় টেলিভিশনে ধরা পড়ে একটি দৃশ্য, যেখানে দেখা যায় ওই হাসপাতালের মালী নমুনা পরীক্ষা করছে।

মঙ্গলবার ব্লক মেডিকেল অফিসার (বিএমও) ডাঃ রাজ্যশ্রী টিড়কে সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, হাসপাতালে স্বাস্থ্য কর্মীদের ঘাটতির কারণে করোনা নমুনা সংগ্রহের জন্য উদ্যানের মালীর সহায়তা নেওয়া হয়েছিল। তিনি বলেন, “হাসপাতালের প্রায় অর্ধেক কর্মী করোনাভাইরাসে আক্রান্ত। আমি ইতিমধ্যেই সাঁচি সিভিল হাসপাতালে কর্মীদের অভাব সম্পর্কে উচ্চপদস্ত স্বাস্থ্য আধিকারিকদের জানিয়েছিলাম।”

অন্যদিকে ওই মালো হালকে রাম জানিয়েছেন যে তাঁকে এই কাজের জন্য নিয়োগ করা হয়েছিল। বিএমও তাঁকে এই কাজ করার নির্দেশ দিয়েছিলেন। তিনি মঙ্গলবার নমুনা পরীক্ষার কাজ করেছিলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Gardener collects swabs at mp hospital due to staff shortage

Next Story
সন্ধ্যায় বজ্র-বিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস ৩ জেলায়, দক্ষিণবঙ্গে এখনই কমছে না দাবদাহRainfall in Bengal, Weather Office, Kal Baisakhi, Thunder storm
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com