বড় খবর

হস্টেলে ঢুকে ছাত্রীদের নগ্ন করে নাচানোর অভিযোগে বিদ্ধ পুলিশ, হইচই মহারাষ্ট্র বিধানসভায়

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘খুব দুর্ভাগ্যজনক ঘটনা। চার সদস্যের বিভাগীয় কমিটি গঠন করা হয়েছে। তাঁরাই তদন্ত করবেন। দুই দিনের মধ্যে রিপোর্ট জমা করতে বলা হয়েছে। তদন্ত রিপোর্ট দেখেই অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।‘

প্রতীকী ছবি।

ছাত্রী আবাসে (Girls Hostel) ঢুকে নগ্ন করিয়ে নাচানোর গুরুতর অভিযোগ উঠলো পুলিশের বিরুদ্ধে। এই ঘটনায় হুলুস্থুলু পড়ে গেল মহারাষ্ট্র বিধানসভায়। বিরোধীদের চাপে চার সদস্যের কমিটিকে তদন্তের নির্দেশ দিলেন স্বরাষ্ট্র মন্ত্রী অনিল দেশমুখ। প্রথমে বিজেপি বিধায়ক সুধীর মুঙ্গান্তিওয়ার বিষয়টি বিধানসভায় উত্থাপন করেন। জানা গিয়েছে, মহারাষ্ট্র জলগাঁও এলাকার এক ছাত্রী আবাসে বহুদিন ধরেই বাইরের লোক প্রবেশের অভিযোগ ওঠে। সম্প্রতি তদন্তের নামে কিছু পুলিশ প্রতিদিন সেই হোস্টেলে ছাত্রীদের নগ্ন হয়ে নাচতে বাধ্য করেন। সেই কাণ্ডের একটা ভিডিও ক্লিপ ভাইরালও হয়েছে সোশাল মিডিয়ায়। আর তারপরেই ইস্যুটি নিয়ে পথে নামে বিজেপি।

এদিন বিধানসভায় মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘খুব দুর্ভাগ্যজনক ঘটনা। চার সদস্যের বিভাগীয় কমিটি গঠন করা হয়েছে। তাঁরাই তদন্ত করবেন। দুই দিনের মধ্যে রিপোর্ট জমা করতে বলা হয়েছে। তদন্ত রিপোর্ট দেখেই অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।‘

যদিও বিষয়টিকে লঘু করে দেখানোর চেষ্টা করছে উদ্ধব ঠাকরের সরকার। এই অভিযোগ এদিন বিধানসভায় করেন বিজেপি বিধায়ক সুধীর মুঙ্গান্তিওয়ার। সেই অভিযোগের জবাব অনিল দেশমুখ বলেন, ‘এই অভিযোগ সংক্রান্ত সব তথ্য নেওয়া হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে ওই ভিডিও ক্লিপ। নিগৃহীতা এবং প্রত্যক্ষদর্শীদের বয়ান রেকর্ড করা হয়েছে। শুধু চূড়ান্ত রিপোর্ট পেশের অপেক্ষা।‘ দিন কয়েক আগেই এক তরুণীর আত্মহত্যার দায়ে পদত্যাগ করেছেন রাজ্যের এক মন্ত্রী। তারপরেই এই ধরনের ঘটনায় নারী সুরক্ষা নিয়ে বড়সড় অভিযোগ তুলছে পদ্ম শিবির।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Girls was forced to strip dance in jalgaon by police home minister orders probe national

Next Story
কোভ্যাক্সিনের কার্যকারিতা ৮১ শতাংশ, দাবি ভারত বায়োটেকের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com