scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

বিস্ফোরক মুখ্যমন্ত্রী! দায়িত্ব পেলেই শীর্ষ বিজেপি নেতাদের জেলবন্দীর হুঁশিয়ারি

মনীশ সিসোদিয়ার বিরুদ্ধে মদ কেলেঙ্কারতে ১০ হাজার কোটি টাকা দুর্নীতির অভিযোগ আনা হয়েছে সিবিআই তল্লাশি অভিযানে কিছুই পায়নি মন্তব্য কেজরিওয়ালের

বিস্ফোরক মুখ্যমন্ত্রী! দায়িত্ব পেলেই শীর্ষ বিজেপি নেতাদের জেলবন্দীর হুঁশিয়ারি

আসন্ন গুজরাট নির্বাচনের আগে বড় বিবৃতি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের। এক বিবৃতিতে তিনি বলেছেন ‘যদি তদন্তকারী সংস্থাগুলির দায়িত্ব ২৪ ঘন্টার জন্য আমাকে দেওয়া হয় তবে অর্ধেক বিজেপি নেতা জেলে থাকবেন’। তিনি আরও বলেন, ‘গত ৫ বছরে আমরা এমসিডিকে ১ লাখ কোটি টাকা দিয়েছি। সব তদন্তকারী সংস্থা বিজেপির সঙ্গে আছে। আমাকে ২৪ ঘন্টার জন্য সিবিআই এবং ইডির দায়িত্ব দিন, অর্ধেকের বেশি বিজেপি জেলের ভিতরে থাকবে’।

একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন ‘গুজরাটের একটি ঘড়ি প্রস্তুতকারী সংস্থাকে সেতু নির্মাণের কাজের বরাত দেওয়া হয়েছিল। বিজেপি দাবি করছে সত্যেন্দ্র জৈন এবং মণীশ সিসোদিয়া দুর্নীতিবাজ। আমাকে ২৪ ঘন্টার জন্য সিবিআই এবং ইডির চার্জ দিন, তারপর দেখুন! তদন্তকারী সংস্থাগুলি আমাদের বিরুদ্ধে এতগুলো মামলা করেছে, তারা আমাদের দলের কোন সদস্যের বিরুদ্ধে কিছু প্রমাণ করতে পারেনি। মনীশ সিসোদিয়ার বিরুদ্ধে মদ কেলেঙ্কারতে ১০ হাজার কোটি টাকা দুর্নীতির অভিযোগ আনা হয়েছে সিবিআই তল্লাশি অভিযানে কিছুই পায়নি’।

আরও পড়ুন: [ আরও বাড়বে ঠান্ডার দাপট, কবে থেকে বঙ্গে থিতু হবে শীত? ]

অন্যদিকে, তিহার জেলে বন্দি মন্ত্রী সত্যেন্দ্র জৈনের ভিডিও নিয়ে কেজরিওয়াল বলেন যে ‘এই ভিডিও আদালতে দেওয়া হয়েছিল, আদালত এখনও কোনও নির্দেশ দেয়নি। সত্যেন্দ্র জৈন কারাগারে ভিভিআইপি সুবিধা পাচ্ছেন কি না, সে বিষয়ে সিদ্ধান্ত নেবে আদালত’। ‘অমিত শাহ ২০১০ সালে জেলে ছিলেন, যেখানে তার জন্য একটি ডিলাক্স সেল তৈরি করা হয়েছিল। খাবার আসত বাইরে থেকে। তিনি যখনই জেলে গেছেন, ভিভিআইপি সেবা নিয়েছেন, তিনি মনে করেন সবাই সেই একই সুবিধা নিশ্চয়ই নিচ্ছেন, আমরা তেমন কাজ করি না’।

মুখ্যমন্ত্রী আরও বলেছেন যে ‘তিনি ৫ বছরের মধ্যে দিল্লির আবর্জনার স্তূপ পরিষ্কার করে দেবেন এবং ২০২৫ সালের মধ্যে যমুনা নদীর সংস্কারের কাজ সম্পুর্ণ করা হবে। দিল্লির দূষণ প্রসঙ্গে তিনি বলেন, উত্তরপ্রদেশ, বিহার ও মধ্যপ্রদেশে অত্যন্ত মারাত্মক দূষণ সমস্যা রয়েছে। দূষণ সারা দেশের সমস্যা। কেন্দ্রের উচিত এর আইনি ও প্রযুক্তিগত সমাধান খুঁজে বের করা। দিল্লিতে ৫ বছরে দূষণ কমেছে। আমরা এ ব্যাপারে যথাযথ কাজ করে চলেছি’।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Give me control of cbi ed for one day half of bjp will be in jail delhi cm arvind kejriwal