বড় খবর

‘বিচার করুন না হয় ফাঁসি দিন’, আদালতে আবেদন কুলদীপ সেঙ্গারের

সিবিআই প্রসিকিউটর বিচারক ধর্মেশ শর্মাকে বলেন যে এই মামলায় দোষী সাব্যস্ত হওয়া দুই পুলিশ সদস্যর জন্য কঠোর শাস্তির দাবি করেছেন তাঁরা।

Unnao rape Kuldeep Sengar
কুলদীপ সেঙ্গার। ফাইল চিত্র।

উন্নাও ধর্ষণকান্ডে নির্যাতিতার বাবার হত্যার দায়ে দোষী বহিষ্কৃত বিজেপি নেতা কুলদীপ সিং সেঙ্গার-সহ ছয় জনকে সর্বোচ্চ শাস্তি দেওয়ার আবেদন জানাল সিবিআই। দিল্লির একটি আদালতে এই আবেদন জানিয়েছেন তাঁরা। গত সপ্তাহে দিল্লির একটি আদালত উন্নাও ধর্ষণকান্ডে নির্যাতিতার বাবার মৃত্যুর জন্য কুলদীপ সেঙ্গার, তার ভাই এবং দুই পুলিশ সদস্য-সহ তিনজনকে দোষী সাব্যস্ত করেছে। মামলায় আসামীদের সর্বোচ্চ সাজা হিসেবে যাবজ্জীবন কারাদণ্ডের কথাও জানিয়েছে আদালত।

আরও পড়ুন: পুলিশি হানার স্মৃতি নিয়ে খুলল জামিয়া মিলিয়ার লাইব্রেরি

দোষী সাব্যস্ত কুলদীপকে ইতিমধ্যে ধর্ষণের দায়ে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করে আদালত। এদিকে কুলদীপের সাজার পরিমাণ নিয়ে শুনানি চলাকালীন জেলা আদালতের বিচারক ধর্মেশ শর্মাকে কুলদীপ বলেন, “দয়া করে আমাকে বিচার দিন। অন্যথায় আমাকে ফাঁসি দিয়ে দিন। আমি যদি কিছু ভুল করে থাকি তাহলে আমার চোখ অ্যাসিড দিয়ে জ্বালিয়ে দিন।” যদিও বিচারক জানিয়েছেন যে তিনি মামলার ঘটনা এবং পরিস্থিতি বুঝে তবেই সিদ্ধান্ত নেবেন।

এদিকে সিবিআই প্রসিকিউটর বিচারক ধর্মেশ শর্মাকে বলেন যে এই মামলায় দোষী সাব্যস্ত হওয়া দুই পুলিশ সদস্যর জন্য কঠোর শাস্তির দাবি করেছেন তাঁরা। সিবিআইয়ের তরফে বলা হয়, “পুলিশ অফিসারের দায়িত্ব আইনশৃঙ্খলা রক্ষা করা। সন্ধ্যে ৬টার সময় ওই ব্যক্তিকে মারধর করে সেখানে তাঁরা রাত ৯টা অবধি বসে ছিল। যে কাজ তাঁরা করেছে তা নারকীয়। এই সমাজের প্রতি তাঁরা দায়বদ্ধ। করলে ভাল কিছু করতে পারত।”

আরও পড়ুন: করোনা আতঙ্ক: গায়ে জ্বর, বাংলাদেশি নাগরিকের ভারতে প্রবেশে বাধা

অভিযুক্ত কুলদীপ সেঙ্গারকে দোষী সাব্যস্ত করার সময় আদালতের তরফে বলা হয়, “গোটা ঘটনাটি এই দাবি প্রতিষ্ঠা করছে যে অভিযুক্ত কুলদীপ সেঙ্গারের পৃষ্ঠপোষকতায় এই পুলিশরা সেদিন নির্যাতিতার বাবাকে প্রথমে মারধর করে পরে তাঁকে লাথি দিয়ে ফেলে দেয় এবং রাইফেল দিয়ে ক্রমাগত আঘাত করেন।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

 

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Give me justice or hang me kuldeep sengar tells court

Next Story
‘সুপ্রিম’ ধাক্কা, ‘যোগী সরকারের সিএএ বিরোধীদের পোস্টার আইনত সমর্থনযোগ্য নয়’caa, সিএএ, সিএে বিরোধীদের পোস্টার, উত্তরপ্রদেশ সিএএ পোস্টার, citizenship amendment act, সুপ্রিম কোর্ট, যোগী সরকার, supreme court, uttar pradesh, yogi adityanath, up latest news, caa poster
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com