scorecardresearch

বড় খবর

‘আমি ভারতীয়দের ঘৃনা করি, এখনই দেশে ফিরুন’! প্রকাশ্যে মহিলার হুমকি ঘিরে হুলস্থূল

বুধবার রাতে টেক্সাসের ডালাসের একটি পার্কিং লটে এ ঘটনা ঘটে। মহিলাকে গ্রেফতার করেছে টেক্সাস পুলিশ।

‘আমি ভারতীয়দের ঘৃনা করি, এখনই দেশে ফিরুন’! প্রকাশ্যে মহিলার হুমকি ঘিরে হুলস্থূল
প্রকাশ্যে ভারতীয়দের দেশে ফেরার হুমকি, টেক্সাসে গ্রেফতার মহিলা!

আমেরিকায় আবারও বর্ণ বৈষম্য’র ঘটনা সামনে এসেছে। সর্বশেষ ঘটনাটি টেক্সাস শহরের যেখানে চার ইন্দো-আমেরিকান মহিলাকে লাঞ্ছিত করার ভিডিও প্রকাশের পরে পুলিশ একজন মার্কিন  মহিলাকে গ্রেফতার করেছে। ভিডিওতে স্পষ্ট দেখা যায় যে একজন মেক্সিকান-আমেরিকান মহিলা ভারতীয় বংশোদ্ভূত মহিলাদের অকথ্য ভাষায় গালাগালি করছেন সেই সঙ্গে  তাদের ভারতে ফিরে যেতে বলছেন। অভিযুক্ত মহিলা গালাগালি করার সময় ‘আই হেট ইউ ইন্ডিয়ানস, গো ব্যাক’ স্লোগান দিতেও শোনা গিয়েছে।

বুধবার রাতে টেক্সাসের ডালাসের একটি পার্কিং লটে এ ঘটনা ঘটে।  মহিলাকে গ্রেফতার করেছে টেক্সাস পুলিশ।  ভিডিওতে নিজেকে মেক্সিকান-আমেরিকান হিসাবে পরিচয় দিতে এবং ইন্দো-মার্কিন মহিলাদের হেনস্থা করতে দেখা গিয়েছে।

আরও পড়ুন: [ ‘স্যর, দয়া করে মিডিয়া ট্রায়াল করবেন না’, বিচারপতি গাঙ্গুলিকেই কি বার্তা মমতার? ]

বৃহস্পতিবার রাতে টেক্সাসের ডালাসের একটি পার্কিং লটে এ ঘটনা ঘটে। ঘটনায় যে মহিলাকে পুলিশ গ্রেফতার করেছে ভিডিওতে তিনি নিজেকে মেক্সিকান-আমেরিকান বলে দাবি করা হয়েছে এবং ইন্দো-আমেরিকান চার মহিলাকে হেনস্থা করতে দেখা গিয়েছে।  মহিলাকে ভিডিওতে স্পষ্ট বলতে শোনা গিয়েছে ‘আই হেট ইউ ইন্ডিয়ান’ । অভিযুক্ত মহিলা আরও বলেন সমস্ত ভারতীয়রা আমেরিকায় আসে কারণ তারা এখানে একটি উন্নত জীবন উপভোগ করে। যদিও এই ঘটনায় মুখ খোলেন ইন্দো-মার্কিন মহিলাদের সঙ্গে থাকা এক ব্যক্তি। তিনি মহিলাকে বলেন, “ “আপনি যদি মেক্সিকান হন তবে কেন আপনি মেক্সিকোতে ফিরে যান”।

এদিকে এই ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে , CAIR-এর তরফে।  CAIR er prodhan ফয়জান সৈয়দ বলেন, “প্ল্যানোতে চার indO-amerikan মহিলার ওপর নির্যাতনের ঘটনা সত্যিই দুঃখ জনক। । টেক্সাসে এই ধরনের ঘটনা বরদাস্ত করা হবে না। আমরা পুলিশকে মহিলার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি”।

প্ল্যানো পুলিশ তরফে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান হয়েছে,  এসমেরালদা আপটন নামে চিহ্নিত মহিলাকে বৃহস্পতিবার এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে করা হয়েছে এবং তার বিরুদ্ধে হামলা, শারীরিক হেনস্থা এবং  হুমকির অভিযোগ আনা হয়েছে।

ঘটনা প্রসঙ্গে রিমা রসুল এক টুইট বার্তায় লিখেছেন, “ভয়ঙ্কর অভিজ্ঞতা। ওই মহিলার কাছে বন্দুক ছিল। সে আমাদের গুলি করে মারতে চেয়েছিল। এই ঘটনার উপযুক্ত এবং নিরপেক্ষ তদন্ত দরকার”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Go back to india texas woman threatens assaults indians arrested