বড় খবর

৮ বছরের পুরনো যৌন নিগ্রহ মামলায় বেকসুর খালাস ‘তহলকা’র সম্পাদক

অবশেষে স্বস্তি তরুণ তেজপালের।

৮ বছরের পুরনো যৌন নিগ্রহ মামলায় অবশেষে মুক্তি পেলেন তহলকার সম্পাদক তরুণ তেজপাল। শুক্রবার গোয়ার দায়রা আদালত তাঁকে বেকসুর খালাস করে। উত্তর গোয়ার মাপুসার জেলা ও দায়রা আদালত এদিন তেজপালকে ভারতীয় দণ্ডবিধির ৩৪১, ৩৪২, ৩৫৪, ৩৫৪এ, ৩৫৪বি, ৩৭৬(২)(এফ) এবং ৩৭৬ (২)(কে) ধারায় মামলা থেকে রেহাই দেয়।

উল্লেখ্য, ২০১৩ সালের নভেম্বর মাসে গোয়ার একটি পাঁচতারা হোটেলের লিফটে এক তরুণীকে যৌন নিগ্রহ করেন বলে অভিযোগ ওঠে তেজপালের বিরুদ্ধে। সেই মাসেই গ্রেফতার হন তরুণ তেজপাল। তারপর জামিনে মুক্ত হন তিনি। তারপর ৮ বছর ধরে মামলা চলছিল আদালতে।

তেজপালের তরফে এদিন তাঁর মেয়ে কারা সাংবাদিকদের বলেন, “২০১৩ সালের নভেম্বর মাসে মিথ্যা অভিযোগে আমাকে আমার সহকর্মী ফাঁসায়। আজ, মহামান্য বিচারক ক্ষমা জোশী আমাকে বেকসুর খালাস করেছেন। সত্যের জয়ের জন্য তাঁকে ধন্যবাদ জানাই।” জানা গিয়েছে, গোয়া সরকার নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে বম্বে হাইকোর্টে মামলা দায়ের করতে পারে।

২০১৪ সালের ফেব্রুয়ারি মাসে গোয়া পুলিশ এই মামলায় ২,৮৪৬ পাতার চার্জশিট জমা দেয়। ১৫২ জন সাক্ষীর বয়ান ছিল সেই চার্জশিটে। অভিযুক্ত হিসাবে তেজপালের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা করা হয়। এর আগে বম্বে হাইকোর্ট এবং সুপ্রিম কোর্টে মামলা খারিজের আবেদন নিয়ে দ্বারস্থ হন তেজপাল। কিন্তু দুই ক্ষেত্রেই তাঁর আবেদন নাকচ হয়ে যায়।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Goa court acquits journalist tarun tejpal in 2013 rape case

Next Story
“করোনা বহু প্রিয়জনকে কেড়ে নিয়েছে”, বলতে বলতে চোখ ভিজে এল মোদীরCovid-19, Prime Minister Modi, Buddha Purnima, Vaccine
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com