বড় খবর

গুরু নিত্যানন্দের পাসপোর্ট বাজেয়াপ্ত

ইকুয়েডর সরকার নিত্যানন্দকে জমি কেনার ব্যাপারে সাহায্য করতে তাকে আশ্রয় দেবার কথা অস্বীকার করেছে।

Nithyananda, Godman
দূতাবাসের তরফ থেকে এক বিবৃতিতে জানান হয়েছে, স্বঘোষিত এই গডম্যানের আশ্রয়ের আবেদন খারিজ করা হয়েছে, এবং তিনি হাইতির উদ্দেশে চলে গিয়েছেন

স্বঘোষিত গডম্যান নিত্যানন্দের পাসপোর্ট বাতিল করল কেন্দ্র। তাঁর নতুন পাসপোর্টের আবেদনও খারিজ হয়েছে। এখটি ধর্ষণ মামলায় অভিযু্ক্ত নিত্যানন্দ এখন পলাতক। তিনি দক্ষিণ আমেরিকার ইকুয়েডরের কাছে একটি নিজের দেশ বানিয়েছেন বলে জানা গিয়েছে।

এদিকে ইকুয়েডর সরকার নিত্যানন্দকে জমি কেনার ব্যাপারে সাহায্য করতে তাকে আশ্রয় দেবার কথা অস্বীকার করেছে। দূতাবাসের তরফ থেকে এক বিবৃতিতে জানান হয়েছে, স্বঘোষিত এই গডম্যানের আশ্রয়ের আবেদন খারিজ করা হয়েছে, এবং তিনি হাইতির উদ্দেশে চলে গিয়েছেন।

আরও পড়ুন, নিত্যানন্দের নতুন দেশ: কী ভাবে গড়ে ওঠে নয়া রাষ্ট্র

বিবৃতিতে বলা হয়েছে, “স্বঘোষিত গুরু নিত্যানন্দকে আশ্রয় দেবার ব্যাপারে বা দক্ষিণ আমেরিকার কোথাও জমি কেনা ব্যাপারে সাহায্য করা সম্পর্কিত যে কোনও বিবৃতি ইকুয়েডরের দূতাবাস খারিজ করছে।”

Nithyananda, Godman

দূতাবাসের তরফ থেকে এও জানানো হয়েছে যে নিত্যানন্দের কৈলাস ইকুয়েডরে অবস্থিত এ সম্পর্কিত তথ্য গডম্যানের নিজস্ব ওয়েবসাইট থেকে পাওয়া গিয়েছে। দূতাবাস সমস্ত সংবাদ মাধ্যমকে এ সম্পর্কিত খবরের সঙ্গে ইকুয়েডরকে জড়াতে নিষেধ করেছে।

এ সপ্তাহেই নিত্যানন্দের ওয়েবসাইট kailaasa.org-এ নতুন কৈলাস রাষ্ট্র গঠনের দাবি করা হয়েছে। এই রাষ্ট্রকে বৃহত্তম হিন্দু রাষ্ট্র বলে বর্ণনা করা হয়েছে। এ দেশটির একটি জাতীয় পতাকা এবং একটি প্রতীকও রয়েছে।

গুজরাট থেকে নাবালিকা অপহরণে অভিযুক্ত এই নিত্যানন্দ। ধর্ষণ, অপ্রাকৃতিক যৌনতা, প্রতারণা সহ বিভিন্ন মামলায় ২০১৮ সালের জুন মাস পর্যন্ত তিনি বিচারাধীন ছিলেন।

এদিকে বৃহস্পতিবার রাতে গুজরাট পুলিশ গডম্যান নিত্যানন্দের অবস্থান জানতে ব্লু কর্নার নোটিস জারি করার জন্য ইন্টারপোলের দ্বারস্থ হয়েছে বলে জানা গিয়েছে।

 

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Godman nithyananda passport cancel

Next Story
হায়দরাবাদকাণ্ড: ‘এনকাউন্টার নয়, এটা ঠান্ডা মাথায় খুন’hdyerabad, হায়দরাবাদ, হায়দরাবাদে এনকাউন্টার, হায়দ্রাবাদ, হায়দ্রাবাদে এনকাউন্টার, hyderabad encouter, hyderabad rape murder case, telangana police, তেলেঙ্গানা পুলিশ, হায়দরাবাদ পুলিশ, hyderabad case, hyderabad police encounter, hyderabad news,Ex-Kerala HC judge, B. Kemal Pasha, বি কেমাল পাশা, কেরালা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি, কেরালা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com