বড় খবর

টিকিট না পেয়ে ক্ষোভ, তৃণমূল ছেড়ে বিজেপিতে মমতার মন্ত্রী-বিধায়ক

টিকিট না পেয়ে জোড়া-ফুলে অসম্মানিতের সংখ্যা ক্রমশ বাড়ছে।

টিকিট না পেয়ে জোড়া-ফুলে বিক্ষুব্ধের সংখ্যা বৃদ্ধির ধারা অব্যাহত। প্রার্থী ঘোষণার পর পরই টিকিট না পেয়ে ক্ষোভ-অভিমান চেপে রাখেননি সোলানি গুহ, জটু লাহিড়ি, দিপেন্দু বিশ্বাস, শীতল সর্দার, রবীন্দ্রনাথ ভট্টাচার্যরা। ইতিমধ্যেই ফুল বদলে তাঁরা নাম লিখিয়েছেন বিজেপিতে। এবার সেই পথের পথিক হলেন রাজ্যের প্রতিমন্ত্রী বাচ্চু হাঁসদা ও তেহট্টের বিদায়ী তৃণমূল বিধায়ক তথা নদিয়ার প্রাক্তন জেলা সভাপতি গৌরীশঙ্কর দত্ত।

টিকিট না পেয়ে অসন্তোষ প্রকাশ করেন মমতা মন্ত্রিসভার দু’বারের মন্ত্রী তথা তপণ কেন্দ্রের দু’বারের বিধায়ক বাচ্চু হাঁসদা। তৃণমূলের আদিবাসী সংগঠনের অন্যতম মুখ বাচ্চু হাঁসদা। তিনি উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী। আগে থেকে টিকিট না দেওয়ার বিষয়টি তাঁকে জানানো হয়নি বলেই বাচ্চু হাঁসদার ক্ষোভ। দিন দুয়েক আগেই কলকাতায় মুকুল রায়ের সঙ্গে দেখা করেন তিনি।

এরপরই অবশ্য বাচ্চুকে দলে রাখতে মরিয়া হয়েছিল তৃণমূল। বাড়ি গিয়ে তাঁর সঙ্গে কথা বলেন অর্পিতা ঘোষ। সমস্যা মিটে যাবে বলে আশাপ্রকাশ করেছিলেন অর্পিতাদেবী। যদিও শেষ পর্যন্ত বিজেপিতেই নাম লেখালেন বাচ্চু হাঁসদা।

অন্যদিকে, ২০১৬ সালে তেহট্ট থেকে বিধায়ক নির্বাচিত হন গৌরীশঙ্কর দত্ত। ২০১৯ পর্যন্ত তিনিই ছিলেন নদিয়া জেলা তৃণমূলের সাত বছরের সভাপতি। এবার আর তাঁকে প্রার্থী করেনি দল। আর তাতেই ক্ষোভ চরমে। প্রার্থী না করার বিষয়টি আগে না জানানোয় ‘অসম্মানিত’ বোধ করেছেন গোরীবাবু। সেই কারণেই তৃণমূল ছেড়ে তিনি বিজেপিতে যোগ দিলেন বলে দাবি তেহট্টের প্রাক্তন বিধায়কের।

এবার কী তাহলে তেহট্ট থেকেই প্রাক্তন দলের বিরুদ্ধে বিজেপির হয়ে লড়বেন গোরীশঙ্কর দত্ত? সেই সম্ভাবনা প্রায় নেই বলেই দাবি বিদায়ী বিধায়কের। তাঁর কথায়, ‘যেদলটা ২০ বছরের বেশি সময় ধরে করলাম তারাই অসম্মান করল। আর যেদলটা ২০ মিনিট করিনি তাঁদের প্রার্থী হয়ে লড়াই করব এটা ভাবা বাতুলতা।’

গত লোকসভায় নদিয়ার দু’টি আসনের মধ্যে রাণাঘাট কেন্দ্রটি বিজেপি দখল করেছিল। সীমান্তবর্তী নদিয়ায় পাপড়ি মেলেছে পদ্ম। অন্যদিকে এই জেলায় শাসক শিবিরের কোন্দলও উর্ধ্বমুখী। এবার প্রার্থী তালিকায় নাম না থাকায় তৃণমূল ছাড়ছেন খোদ দলের প্রাক্তন সভাপতি। ফলে রাজনৈতিক বিশ্লেষকদের মতে নদিয়ায় এবার শক্ত লড়াইয়ের মুখে জোড়াফুল শিবির।

এছাড়াও এদিন বিজেপিতে যোগ দিয়েছেন অভিনেতা বনি সেনগুপ্ত। পদ্ম পতাকা হাতে তুলে নিয়েছেন পানিহাটি পুরসভার প্রাক্তন দুই পুরপিতা ও হাওড়া পুর-নিগমের এক প্রাক্তন মেয়র পারিষদ। কুলতলির তৃণমূল ব্লক সবাপতিও যোগ দিয়েছেন গেরুয়া শিবিরে। তৃণমূল সাংসদ প্রতীমা মণ্ডলের বোনও হেস্টিংস দফতরের গিয়ে রাজ্য বিজেপি সবাপতির হাত থেকে পদ্ম পতাকা হাতে তুলে নিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Gourisankar dutta bachchu hansda join bjp after did not get tickets west bengal election 2021

Next Story
ব্যবসায়ী মনসুখ হিরেনের খুনের অভিযোগ, অপসারিত মুম্বই পুলিশের শীর্ষ আধিকারিক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com