scorecardresearch

বড় খবর

‘দীপোৎসবে’ সেজে উঠেছে অযোধ্যা! উদ্বোধনে মোদী, ১৭ লক্ষ মাটির প্রদীপের সঙ্গে থাকছে ‘লেজার শো’ও

২৫ মিনিটের মধ্যে আটটি লেজার শো’র আয়োজন করা হয়েছে অযোধ্যা প্রশাসনের তরফে

‘দীপোৎসবে’ সেজে উঠেছে অযোধ্যা! উদ্বোধনে মোদী, ১৭ লক্ষ মাটির প্রদীপের সঙ্গে থাকছে ‘লেজার শো’ও
২৫ মিনিটের মধ্যে আটটি লেজার শো’র আয়োজন করা হয়েছে অযোধ্যা প্রশাসনের তরফে

আজ অযোধ্যার ঐতিহাসিক দীপোৎসবেরও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী। রবিবার সন্ধ্যায় একটি ময়ূর প্রদীপ জ্বালিয়ে অযোধ্যায় দীপোৎসব উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। অযোধ্যায় এই ষষ্ঠবারের মতো দীপোৎসব উদযাপনের আয়োজন করা হচ্ছে। প্রথমবারের মতো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ব্যক্তিগতভাবে এই কর্মসূচিতে অংশ নেবেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ  উত্তরপ্রদেশের অযোধ্যায় শ্রী রাম জন্মভূমি পরিদর্শনে যাচ্ছেন। একই সঙ্গে প্রধানমন্ত্রী দীপোৎসব অনুষ্ঠানে অংশ নেবেন। রবিবার প্রধানমন্ত্রীর অযোধ্যা সফরকে সামনে রেখে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। দীপোৎসবকে কেন্দ্র করে সাজো সাজো রব অযোধ্যায় । প্রায় ৩ ঘণ্টা অযোধ্যায় কাটাবেন মোদী। বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত তিনি রামনগরীতে থাকবেন তিনি। এমনটাই জানানো হয়েছে পিএমও’র তরফে।

অযোধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্বাগত জানানোর প্রস্তুতিও শেষ হয়েছে। রাম জন্মভূমি ট্রাস্টের সদস্যরা প্রধানমন্ত্রী মোদীকে স্বাগত জানাবেন। অযোধ্যায় রাম মন্দির দর্শন ও পুজো দেবেন মোদী। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও।

তিন দিনব্যাপী দীপোৎসব শুরু হয়েছে ২১শে অক্টোবর। উল্লেখ্য, এ বছর দীপাবলিতে অযোধ্যায় ১৭ লাখ মাটির প্রদীপ জ্বালানো হবে। গত বছর এখানে ৯ লাখ মাটির প্রদীপ জ্বালানো হয়েছিল। ২০২০ সালের কথা বললে, অযোধ্যায় ৫.৮৪ লক্ষ প্রদীপ জ্বালানো হয়েছিল।

আতশবাজি, লেজার প্রদর্শনী এবং রামলিলাসের আয়োজনও রয়েছে আজকের অনুষ্ঠানে। দীপোৎসবের ষষ্ঠ সংস্করণে অংশ নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাঁচটি অ্যানিমেটেড ট্যাবলো এবং এগারোটি রামলীলা ট্যাবলো প্রদর্শিত হবে দীপোৎসবে। সরযূ নদীর তীরে এবং আরও ৩৭টি ঘাট এলাকায় ইতিমধ্যেই ১৫ লক্ষ প্রদীপ দেওয়া হয়েছে।

আরও পড়ুন : [ আইন লঙ্ঘনের অভিযোগ! রাজীব গান্ধী ফাউন্ডেশনের FCRA লাইসেন্স বাতিল করল কেন্দ্র ]

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, বিকেল ৫টা নাগাদ দিকে ভগবান শ্রী রামলালা ভিরাজমান-এর দর্শন ও পুজো করবেন মোদী। বিকেল ৫টা ৪৫ মিনিটে ভগবান শ্রী রামের রাজঅভিষেক এবং সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে সারয়ু নদীর নতুন ঘাটে আরতি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তিনি। ২৫ মিনিটের মধ্যে আটটি লেজার শো’র আয়োজন করা হয়েছে অযোধ্যা প্রশাসনের তরফে ।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Grand laser show in ayodhya to mark deepotsav celebrations ahead of diwali