বড় খবর

মধ্যরাতে কোভিড হাসপাতালে বিধ্বংসী আগুন, মৃত ১৮

এর আগে দু’বার মুম্বইয়ের দুটি কোভিড হাসপাতালে আগুন লাগে এবং একাধিক রোগী মৃত্যু হয়।

haruch covid hospital fire

ফের কোভিড হাসপাতালে ভয়াবহ আগ্নিকাণ্ড। মৃত্যু হয়েছে কমপক্ষে ১৮ জন রোগীর। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা। শুক্রবার মধ্যরাতে আচমকাই আগুন লাগে গুজরাটের ভারুচের একটি কোভিড হাসপাতালে।

ভারুচের পুলিশ সুপার রাজেন্দ্রাসীন চূড়াসামা জানিয়েছেন, ভারুচ-জাম্বুসার হাইওয়ের উপর অবস্থিত ওই হাসপাতালটি একটি ট্রাস্ট দ্বারা পরিচালিত। শুক্রবার রাত একটা নাগাদ আচমকাই আগুন লাগে। সেই সময় হাসপাতালে ভর্তি ছিলেন ৭০ জনেরও বেশি রোগী। তার মধ্যে ৫০ জন রোগীকে উদ্ধার করা গিয়েছে। উদ্ধার কাজে হাসপাতালের কর্মীরা ছাড়াও স্থানীয় ও দমকল কর্মীরাও হাত লাগান।

আগুন লাগার ঘটনা নজরে আসতেই হাসপাতাল কর্তৃপক্ষ দমকলে খবর দেয়। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থান পৌঁছয় দমকল। এক ঘণ্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আসে। হাসপাতালের ভিতর থেকে ৫০ জন রোগী উদ্ধার করা সম্ভব হলেও আগুনে পুড়ে ও ধোঁয়ায় শ্বাসকষ্টে প্রথমেই মৃত্যু হয় ১২ জন রোগীর। পরে আরও ৬ জনের প্রাণ গিয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা।

আগুন লাগার সঠিক কারণ এখনও জমকলের তরফে জানানো হয়নি।

এর আগে দু’বার মুম্বইয়ের দুটি কোভিড হাসপাতালে আগুন লাগে এবং একাধিক রোগী মৃত্যু হয়। এই বিষয়ে একটি মামলার শুনানিতে আদালতের তরফেও বলা হয় যে, হাসপাতালগুলিকে কোনও মতেই জতুগৃহ করে রাখা যাবে না।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Gujarat bharuch covid hospital fire 18 patients die

Next Story
“মানুষের সঙ্গে থাকুন, সাহায্য করুন”, কেন্দ্রীয় মন্ত্রীদের আবেদন প্রধানমন্ত্রী মোদীরBengal Poll 2021, Fifth Phase Bengal Poll, Asansol, Narendra Modi, Mamata Banerjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com