গুগলের মতই বিশ্বকোষ ছিলেন নারদও, দাবি গুজরাতের মুখ্যমন্ত্রীর

দেবতাদের খবরের দূত সেই নারদের সঙ্গে এবার গুগলকে মেলালেন গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি। তিনি বললেন যে, গোটা বিশ্বের সব খবর যেমন নারদের কাছে থাকত, তেমনটাই রয়েছে আজ ইন্টারনেটের সার্চ ইঞ্জিনের হাতে।

By: Ahmedabad  Updated: April 30, 2018, 11:40:52 AM

গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি পৌরাণিক চরিত্র নারদের সঙ্গে ইন্টারনেট সার্চ ইঞ্জিন গুগলের তুলনা করে বলেন আজকের গুগলের মতই সেসময় বিশ্বের সমস্ত খবর ছিল নারদ মুনির নখদর্পনে।

আরএসএসের একটি সহযোগী সংস্থা বিশ্ব সংবাদ কেন্দ্রের নারদ জয়ন্তী অনুষ্ঠানে তিনি বলেন, “নারদ আজও প্রাসঙ্গিক কারণ গুগলের মতই সেসময় বিশ্বের সমস্ত খবরাখবর তিনি অনায়াসেই সংগ্রহ করতেন। এই সমস্ত তথ্য সংগ্রহ করা তাঁর কাছে ছিল ধর্মস্বরূপ, কারণ এইসমস্ত খবরের মাধ্যমেই তিনি জগতের মানুষের কল্যাণসাধন করতেন।”

আরও পড়ুন, ঐশ্বর্য রাই দেশের মুখ, কিন্তু ডায়না হেডেন কেন মিস ওয়ার্ল্ড? ফের বিতর্কে ত্রিপুরার মুখ্যমন্ত্রী

তিনি আরও বলেন, “গুগল আজ সেসময়ের নারদের ভূমিকা পালন করছে, গুগলের মতই নারদ জানতেন সারা পৃথিবীতে কখন কি ঘটে চলেছে।”

আরও পড়ুন, মহাভারতের যুগেও ইন্টারনেট ও স্যাটেলাইট ছিল, দাবি ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের

নিরপেক্ষ সংবাদ মাধ্যম প্রসঙ্গে প্রধানমন্ত্রী মোদির সম্প্রতি বিবৃতির উল্লেখ করে তিনি বলেন মিডিয়া অবশ্যই সরকারের সমালোচনা করতে পারে, তবে লক্ষ্য রাখতে হবে তা যেন নিরপেক্ষ এবং গঠনমূলক হয়।

 

 

আরও পড়ুন, মহাভারতের যুগে ইন্টারনেট! ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পাশেই রাজ্যপাল তথাগত রায়

কিছুদিন আগেই মহাভারতের যুগে ইন্টারনেট পরিষেবা ছিল বলে মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। গুজরাতের মুখ্যমন্ত্রীর এই মন্তব্যে আবারও পৌরাণিক যুগের সঙ্গে ইন্টারনেট যুগের মেলবন্ধন ঘটল।

 

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Gujarat cm vijay rupani narad google

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement