scorecardresearch

বড় খবর

করোনায় নয়া ভ্যারিয়েন্টে কাবু আরও ২, দেশে ওমিক্রন আক্রান্ত বেড়ে ২৫

ওমিক্রন আতঙ্কের আবহে আজ স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া দেশের দৈনিক করোনা পরিসংখ্যানও বেশ উদ্বেগজনক।

প্রতীকী ছবি

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন আতঙ্কে ভুগছে গোটা বিশ্ব। উদ্বেগ বাড়ছে ভারতেও। এবার গুজরাতে আরও ২ আক্রান্তের হদিশ মিলল। সব মিলিয়ে আজ পর্যন্ত দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ২৫। নয়া প্রজাতির এই ভাইরাসের মোকাবিলায় রাজ্যে-রাজ্যে চূড়ান্ত সতর্কতা জারি। বিদেশ থেকে আসা যাত্রীদের নিয়ে বাড়তি সতর্কতা দেশের প্রতিটি বিমানবন্দরে।

করোনার নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রন। গুজরাতে এবার এক এনআরআই ব্যক্তির স্ত্রী ও শ্যালকও ওমিক্রন আক্রান্ত বলে জানা গিয়েছে। গত সপ্তাহে গুজরাতের জামনগরের ওই এনআরআই ব্যক্তি ওমিক্রন আক্রান্ত হন। বিদেশ থেকে ফেরার পর তাঁর শরীরে ওমিক্রনের সংক্রমণ মেলে। তাঁর থেকেই তাঁর স্ত্রী ও শ্যালক ওমিক্রন আক্রান্ত হয়েছেন বলে মনে করা হচ্ছে। সব মিলিয়ে গুজরাতে এখনও পর্যন্ত ওমিক্রন হানায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৩। গোটা দেশে করোনার নয়া ভ্যারিয়েন্টে কাবু ২৫।

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে আগেভাগে গোটা বিশ্বকে সতর্ক করে দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা WHO। ভাইরাসের নয়া এই প্রজাতি অত্যন্ত সংক্রামক বলেই দাবি চিকিৎসকদের। গোটা বিশ্বকে ওমিক্রন মোকবিলায় তৈরি থাকতে বার্তা দেয় WHO। ইতিমধ্যেই বিশ্বের একাধিক দেশে ওমিক্রন ছড়িয়ে পড়েছে।

ওমিক্রন মোকাবিলায় সতর্ক ভারতও। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আপাতত ৩১ জানুয়ারি অবধি স্থগিত রাখা হয়েছে আন্তর্জাতিক যাত্রী বিমান পরিষেবা। সম্প্রতি ১৫ ডিসেম্বর থেকে পুরোদমে আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু করার সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্রীয় সরকার। তবে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ বেড়ে চলায় আপাতত সেই সিদ্ধান্ত থেকে পিছু হটেছে মোদী সরকার।

আরও পড়ুন- করোনা-উদ্বেগ জারি, দেশে একধাক্কায় বেশ খানিকটা বাড়ল মৃতের সংখ্যা

এদিকে, ওমিক্রন আতঙ্কের মাঝেই আজ স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া করোনা পরিসংখ্যান নিয়ে উদ্বেগ আরও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৫০৩ জন। একদিনে দেশে করোনায় মৃত্যু ৬২৪ জনের। করোনায় দৈনিক মৃত্যু বেশ খানিকটা বেড়ে যাওয়ায় বাড়ছে আতঙ্ক।

এই মুহূর্তে দেশে করোনা অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৯৪ লক্ষ ৯৪৩। এখনও পর্যন্ত করোনায় দেশে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৭৪ হাজার ৭৩৫ জন। এই মুহূর্তে দেশে করোনায় মৃত্যু হার ১.৩৭ শতাংশ। তবে ইতিমধ্যেই দেশের ৩ কোটি ৪১ লক্ষ ৫ হাজার ৬৬ জন করোনামুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৭ হাজার ৬৭৮ জন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Gujarat detects two more cases of new variant indias tally rises to 25