বড় খবর

পঞ্চায়েত-পুরসভায় ফুটল পদ্ম, মোদীর রাজ্যে বড় জয় বিজেপির

এখনও পর্যন্ত পঞ্চায়েত থেকে পুরসভা সবকটিতেই এগিয়ে বিজেপি। ভদোদরা জেলার সাবলি পুরসভায় এই নিয়ে চার বার জয়লাভ করল পদ্ম শিবির।

গুজরাটে আজ গুরুত্বপূর্ণ নির্বাচনের ফল ঘোষণা। ৮১ টি মিউনিসিপালিটি, ৩১ জেলা পঞ্চায়েত ও ২৩১ টি তালুকা পঞ্চায়েতে আজ ভোটের ফল ঘোষণা, জানিয়েছে গুজরাটের রাজ্য নির্বাচন কমিশন। এই নির্বাচনে গুজরাটে মূলত বিজেপি, কংগ্রেস এবং আম আদমি পার্টির মধ্যে হয়েছে ত্রিমুখী লড়াই।

৮১টি মিউনিসিপ্যালিটির মধ্যে ভোট হয়েছে ২৭২০ আসনে। যার মধ্যে এখনও ঘোষিত ৭৮৯টি আসন। বিজেপি যার মধ্যে ৬৩১টিতেই জিতে নিয়েছে। কংগ্রেস জিতেছে ১৩৩টিতে। ২৩১টি তালুকা পঞ্চায়েতের মধ্যে মোট ৪৭৭৪ মিটিংয়ে ভোট হয়েছে। আপাতত যার মধ্যে ১৩৪৯টি মিটিংয়ের ফলাফল ঘোষিত হয়েছে। যার মধ্যে বিজেপি ৯৬২ আসনে জিতে নিয়েছে। কংগ্রেস জিতেছে ৩৫৯টিতে। আপ ১০টি ও বহুজন সমাজবাদী পার্টি ৩ আসনে জিতেছে।

এখনও পর্যন্ত পঞ্চায়েত থেকে পুরসভা সবকটিতেই এগিয়ে বিজেপি। ভদোদরা জেলার সাবলি পুরসভায় এই নিয়ে চার বার জয়লাভ করল পদ্ম শিবির। ২৪টি আসনের মধ্যে ১৬টিতেই জিতেছে তারা। অন্যদিকে, রাজকোট জেলায় পঞ্চায়েতও কংগ্রেসের থেকে দখল করল গেরুয়া শিবির। ৩৬টি আসনের মধ্যে ২৬টি আসনেই জয়লাভ করেছে মোদী-শাহ শিবির।

উল্লেখ্য, ৮২৩৫ টি আসনের মধ্যে ৮১৬১ আসনে লড়ছে বিজেপি, ৭৭৭৮ আসনে কংগ্রেস ও আপ লড়ছে ২০৯০ আসনে। এবার লড়াইয়ের মঞ্চে নেমেছে মিমও। রবিবার যে কেন্দ্রগুলিতে ভোটগ্রহণ হয়েছিল। ভোট পড়েছিল ৫৪.৯৫ শতাংশ। ভোট হয়েছিল মোট ৮২৩৫ আসনে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Gujarat election results 2021 bjp takes lead in panchayats municipal corporations

Next Story
আমাদের পহেলা বৈশাখ: বাংলাদেশ থেকে বলছিBangladesh New Year celebration
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com