scorecardresearch

বড় খবর

আরও ৪১ পাকিস্তানি হিন্দুকে ভারতের নাগরিকত্ব দিল গুজরাত সরকার

শনিবারই পাকিস্তান থেকে আসা ওই ৪১ হিন্দুর হাতে ভারতের নাগরিকত্ব দেওয়ার প্রয়োজনীয় নথি তুলে দেওয়া হয়েছে।

Gujarat government gives Indian citizenship to 41 Pakistani Hindus

আরও ৪১ জন পাকিস্তানি হিন্দুকে নাগরিকত্ব দিল গুজরাত সরকার। শনিবারই পাকিস্তান থেকে আসা ওই ৪১ জনের হাতে গুজরাত সরকারের তরফে ভারতীয় নাগরিকত্ব দেওয়ার প্রয়োজনীয় নথি তুলে দেওয়া হয়েছে। রাজ্য সরকারের তরফে বিবৃতি জারি করে এই তথ্য জানানো হয়েছে।

এর আগেও শতাধিক পাকিস্তানি হিন্দুকে ভারতের নাগরিকত্ব দিয়েছিল গুজরাত সরকার। শনিবার আহমেদাবাদ কালেক্টরেটের কার্যালয় থেকে আরও ৪১ পাকিস্তানি হিন্দুর হাতে তুলে দেওয়া হল ভারতীয় নাগরিকত্বের নথি।

আরও পড়ুন- লাগাতার নিম্নমুখী দৈনিক সংক্রমণ, ৬০ হাজারের নীচে নামল অ্যাক্টিভ কেস

শনিবার আহমেদাবাদের কালেক্টর সন্দীপ সাগালের কার্যালয় থেকে ওই ৪১ জনকে ভারতীয় নাগরিকত্ব দেওয়া হয়েছে। পাকিস্তান থেকে এসে ভারতের নাগিরকত্ব মেলায় স্বভাবতই খুশি ওই ৪১ জন। গুজরাত সরকারের পাশাপাশি ভারত সরকারকেও কৃতজ্ঞতা জানিয়েছেন তাঁরা।

আহমেদাবাদের কালেক্টর সন্দীপ সাগাল সানডে এক্সপ্রেসকে বলেন, ”যাঁদের নাগরিকত্ব দেওয়া হয়েছে তাঁদের বয়স ১৪ থেকে ৭০ বছরের মধ্যে। নাগরিকত্ব চেয়ে তাঁরা আবেদন করেছিলেন। তবে তাঁদের নাগরিকত্ব দেওয়ার নথি ইস্যু করার আগে আমরা প্রয়োজনীয় সব কাজ করেছি।” জানা গিয়েছে, এখনও পর্যন্ত আহমেদাবাদ কালেক্টরেট ৯৭১ জন পাকিস্তানি হিন্দুকে নাগরিকত্ব দিয়েছে।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Gujarat government gives indian citizenship to 41 pakistani hindus