গ্রেফতার জামাত-উদ-দাওয়া প্রধান হাফিজ সইদ

গুজরানওয়ালা থেকে লাহৌর যাওয়ার পথে ২৬/১১ মুম্বই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সইদকে গ্রেফতার করল পুলিশ, দাবি পাকিস্তানের সংবাদমাধ্যমের।

By: New Delhi  Updated: July 17, 2019, 01:54:19 PM

পাকিস্তানে গ্রেফতার করা হল হাফিজ সইদকে। ২৬/১১ মুম্বই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সইদ। লাহৌর থেকে গুজরানওয়ালা যাওয়ার পথে হাফিজকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছে পাক সংবাদমাধ্যম। জামাত-উদ-দাওয়া প্রধান হাফিজ সইদকে জেলে পাঠানো হয়েছে বলে জানা যাচ্ছে। হাফিজকে সন্ত্রাস দমন শাখা গ্রেফতার করেছে বলে খবর।

হাফিজ সৈয়দের গ্রেফতারির খবর নিশ্চিত করেছে জামাত-উদ-দাওয়ায়ের এক মুখপাত্র। উল্লেখ্য, কিছুদিন আগেই এক মামলায় হাফিজ সইদ-সহ ৪ জনের জামিন মঞ্জুর করেছিল লাহৌরের সন্ত্রাস দমন আদালত। জুলাই মাসে জামাত-উদ-দাওয়াই, লস্কর-এ-তইবা ও এফআইএফের বিরুদ্ধে ২৩টি মামলা দায়ের করেছিল সন্ত্রাস দমন শাখা।

আরও পড়ুন: আকাশপথ খুলে দিল পাকিস্তান: কী সুবিধা হবে এই সিদ্ধান্তে

হাফিজ সইদের গ্রেফতারি প্রসঙ্গে ভারতীয় বিদেশমন্ত্রকের মুখপাত্র রাভিশ কুমার বলেন, ‘‘জঙ্গি সংগঠনের বিরুদ্ধে পদক্ষেপ করে পাকিস্তান আন্তর্জাতিক দুনিয়াকে কৌশলী বার্তা দিতে চাইছে। তবে পাকিস্তানের এমন লোকদেখানো পদক্ষেপে আমাদের বোকা বনে যাওয়া উচিত হবে না’’।

২০০৮ সালে মুম্বইয়ে জঙ্গি হামলার মূলচক্রী হাফিজ সইদ ছিল। ২৬/১১ জঙ্গি হামলায় ১৬৬ জন নিহত হয়েছিলেন। মুম্বই হামলার পরই হাফিজ সইদকে বিশ্ব সন্ত্রাসী হিসেবে ঘোষণা করেছিল আমেরিকা।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Hafiz saeed arrested in pakistan mumbai terror attack

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং