scorecardresearch

বড় খবর

সন্ত্রাসে অর্থ জোগানোয় পাকিস্তানে অভিযুক্ত হাফিজ সইদ

সন্ত্রাসবাদে আর্থিক মদতের অভিযোগে বুধবার হাফিজকে অভিযুক্ত করল পাকিস্তানের সন্ত্রাস দমন আদালত।

Hafiz Saeed, হাফিজ সৈয়দ, হাফিজ সইদ, হাফিজ, সইদ, Hafiz Saeed news, হাফিজ সইদের খবর , Hafiz Saeed latest news, Hafiz Saeed , pakistan, পাকিস্তান
হাফিজ সইদ। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সইদের বিরুদ্ধে কড় পদক্ষেপ করল পাকিস্তান। সন্ত্রাসবাদে আর্থিক মদতের অভিযোগে বুধবার হাফিজকে অভিযুক্ত করল পাকিস্তানের সন্ত্রাস দমন আদালত। উল্লেখ্য, গত ১৭ জুলাই সইদ ও তাঁর সহযোগীদের বিরুদ্ধে ২৩টি এফআইআর দায়ের করে পাঞ্জাব পুলিশের কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্ট (সিটিডি)।

আরও পড়ুন: মোদী নির্দোষ গুজরাত দাঙ্গায়, কাঠগড়ায় পুলিশ: নানাবতী কমিশন

জানা গিয়েছে, পাঞ্জাব প্রদেশের বিভিন্ন শহরে জঙ্গিদের আর্থিক মদতের অভিযোগ রয়েছে সইদ ও তার সহযোগীদের বিরুদ্ধে। এই অভিযোগেই জামাত-ইদ-দাওয়া প্রধানকে গ্রেফতার করে পুলিশ। কোট লাখপত জেলে বন্দি রয়েছেন হাফিজ। সন্ত্রাসবাদে আর্থিক মদতের অভিযোগে লাহোর, গুজরানওয়ালা, মুলতানে মামলা দায়ের করা হয়েছিল বলে খবর।

আরও পড়ুন: “নাগরিকত্ব সংশোধনী বিল ভারতকে হিন্দু রাষ্ট্র বানানোর ছক”

সন্ত্রাসবাদে আর্থিক মদতের বিষয়ে আন্তর্জাতিত মহলের চাপে রয়েছে ইমরান খান সরকার। এর জেরেই এই অভিযোগে লস্কর এ তইবা, জামাত-ইদ-দাওয়ার মতো জঙ্গিদলের উপর তদন্ত চালায় সে দেশের সরকার। প্রসঙ্গত, ২০০৮ সালে মুম্বইয়ে জঙ্গি হামলার মাস্টারমাইন্ড ছিল হাফিজ। যে ঘটনায় ১৬৬ জনের মৃত্যু হয়।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Hafiz saeed terror financing charges pakistan