বড় খবর

কেন্দ্রীয় প্রকল্পের কাজে দেরি! দোষীদের ছবি দেওয়ালে টাঙানোর নিদান গড়করির

কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি সাফ জানিয়ে দেন, অকর্মণ্যদের এবার দরজা দেখিয়ে দেওয়া উচিত।

Nitin Gadkari
কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নীতিন গড়করি

কেন্দ্রীয় প্রকল্পের কাজে গড়িমসি নিয়ে বেজায় ক্ষুব্ধ কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি। জাতীয় সড়ক প্রকল্পের কাজে ঢিলেমির অভিযোগে চটে লাল মন্ত্রীর নিদান, যাঁদের জন্য কাজে দেরি হচ্ছে তাঁদের ছবি দেওয়ালে টাঙিয়ে রাখা হোক। গত রবিবার জাতীয় সড়ক অধিকরণের নয়া সদর দফতরের উদ্বোধন করতে এসে গড়করি সাফ জানিয়ে দেন, অকর্মণ্যদের এবার দরজা দেখিয়ে দেওয়া উচিত।

একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে গড়করি বলেছেন, “যাঁদের জন্য দেরিতে কাজ হচ্ছে তাঁদের ছবি দেওয়াল টাঙিয়ে দেওয়া হোক। তাঁর কথায়, এটা লজ্জার যে প্রকল্প ২০০৮ সালে চূড়ান্ত হয়েছিল আর যার টেন্ডার ২০১১ সালে পাশ হয়েছিল, সেটা শেষ হতে ৯ বছর সময় লাগল! ২৫০ কোটি টাকার প্রকল্পের সঙ্গে বর্তমান চেয়ারম্যান বা সদস্যেদর কোনও যোগ নেই। কিন্তু মহান জেনারেল ম্যানেজারদের দৌলতে ২০১১ থেকে ২০২০ সাল পর্যন্ত কাজ শেষ হতে সময় নিল। যদি সম্ভব হয় তো, তাঁদের ছবি বিল্ডিংয়ের দেওয়ালে শোভা পাওয়া উচিত। যাতে মানুষ জানতে পারে তাঁদের ইতিহাস। কাদের জন্য কাজ শেষ হতে ৯ বছর সময় লাগল।”

আরও পড়ুন ঘুষ মামলায় স্বস্তি উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর, হাইকোর্টের নির্দেশে সুপ্রিম স্থগিতাদেশ

এরপরই তিনি বলেছেন, “আমরা গর্ব করে বলতে পারি, দিল্লি-মুম্বই এক্সপ্রেসওয়ের ৮০ হাজার থেকে ১ লক্ষ কোটি টাকার প্রকল্প দুই তিন বছরের মধ্য়ে শেষ করে দেব। কিন্তু এটা লজ্জার যে এই ২৫০ কোটির প্রকল্প শেষ হতে এত বছর লাগল।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hang photos of people who delayed project says nitin gadkari

Next Story
মুঙ্গেরে নতুন করে অশান্তি, পুলিশের গাড়িতে ‘অগ্নিসংযোগ’ বিক্ষোভকারীদেরMunger violence, মুঙ্গের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com