scorecardresearch

বড় খবর

বিতর্কিত মন্তব্যের জের! দায়িত্ব থেকে সরানো হল বিজেপি নেতাকে

বিতর্কিত টুইট সামনে আসতেই দলের ভাবমূর্তি রক্ষা করতে তড়িঘড়ি অপসারণ করা হয় ওই বিজেপি নেতাকে।

বিতর্কিত মন্তব্যের জের! দায়িত্ব থেকে সরানো হল বিজেপি নেতাকে
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বিতর্কিত মন্তব্যের জের! সরানো হল বিজেপির হরিয়ানা আইটি সেল ইনচার্জ অরুণ যাদবকে। ২০১৭ সালে অরুণের একটি বিতর্কিত টুইট সামনে আসতেই দলের ভাবমূর্তি রক্ষা করতে তড়িঘড়ি অপসারণ করা হয় ওই বিজেপি নেতাকে।

২০১৮ সালের একটি টুইটের জন্য গ্রেফতার করা হয়েছে অল্ট নিউজের প্রতিষ্ঠাতা সাংবাদিক মহম্মদ জুবেরকে। দিল্লি পুলিশের এফআইআর অনুযায়ী, জুবের যে টুইটটি তা ‘অত্যন্ত উস্কানিমূলক এবং মানুষের মধ্যে ঘৃণার অনুভূতি জাগানোর জন্য যথেষ্ট’ ছিল। এর মাঝেই বিজেপি নেতার এই টুইট সামনে আসতেই তাকে গ্রেপ্তারের দাবিও জানানো হয়েছে বিরোধী দলগুলির তরফে।

গতকাল সন্ধ্যায় হরিয়ানা রাজ্য বিজেপির সম্পাদক গুলশান ভাটিয়া এক প্রেস ব্রিফিংয়ে অরুণকে দল থেকে সরানোর কথা জানান। যদিও কেন অরুণকে আইটি সেলের ইনচার্জের পদ থেকে সরানো হল তা নিয়ে একটি শব্দও উচ্চারণ করেননি তিনি।

আরও পড়ুন: [সাংবাদিককে জেলে ভরা কাম্য নয়, জার্মানির মন্তব্যে কড়া প্রতিক্রিয়া ভারতের!]

হরিয়ানা বিজেপির মুখপাত্র রমন মালিক দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, ‘এই বিষয় সম্পর্কে তিনি এখন অবগত নন’। দলের এক শীর্ষ নেতা স্বীকার করেছেন যে যাদবের  সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলের পোস্ট ঘিরে তীব্র বিতর্কে সৃষ্টি হয়েছে। তাকে গ্রেপ্তারেরও দাবি জানানো হয়েছে।

বিজেপির হরিয়ানা আইটি সেল ইনচার্জ অরুণ যাদব

এবিষয়ে বিজেপি নেতা অরুণকে ফোন এবং মেল করা হলেও তিনি কোন উত্তর দেননি। যদিও এখনও পর্যন্ত তার বিরুদ্ধে কোনও অভিযোগ দায়ের করা হয়নি। এদিকে যাদবের এহেন পোস্ট ঘিরে তোলপাড় পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। একটি  নির্দিষ্ট সম্প্রদায়ের বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠেছে।

পাল্টা টুইটে হরিয়ানা পুলিশকে ট্যাগ করে লেখা হয়েছে ২০১৮ সালের টুইট বিতর্কে যদি জুবেরকে গ্রেপ্তার করা হয় তাহলে কেন যাদবকে গ্রেপ্তার করা হবে না? যাদব, ২০১৫ সালের অগাস্টে সালে টুইটারে যোগদেন। প্রায় ৬ লক্ষ ফলোয়ার রয়েছে তার৷ ২৮ হাজারের বেশি টুইটে দলের যাবতীয় বিষয় তিনি সাধারণের সঙ্গে ভাগ করে নিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Haryana bjps it cell in charge removed for controversial tweets