বড় খবর

ফের কৃষকদের বিক্ষোভের মুখে খাট্টার, বিক্ষুদ্ধদের সঙ্গে পুলিশের খণ্ডযুদ্ধে উত্তপ্ত হিসার

বিক্ষোভের জেরে এলাকা ছাড়লেন হরিয়ানার মুখ্যমন্ত্রী।

Farmers Protest
পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ শুরু হয়ে যায় কৃষকদের।

কোভিড হাসপাতাল উদ্বোধনে গিয়ে ফের কৃষক বিক্ষোভের মধ্যে পড়লেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহার লাল খাট্টার। রবিবার হিসারে একটি ৫০০ বেডের কোভিড হাসপাতালে উদ্বোধনে যান খাট্টার। সেখানেই প্রচুর বিক্ষুব্ধ কৃষক চড়াও হন। পুলিশের সঙ্গে তাঁদের খণ্ডযুদ্ধ হয়। পুলিশের লাঠিচার্জে গুরুতর আহত হন বেশ কয়েকজন। বিক্ষোরে জেরে এলাকা ছাড়েন মুখ্যমন্ত্রী।

এদিন কৃষি আইনের বিরোধী বহু কৃষক সকাল থেকেই হাসপাতালের সামনে জমায়েত করেন। যেই হিসারে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার নামতেই বিক্ষুব্ধ কৃষকরা মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। গ্রামেগঞ্জে করোনা সংক্রমণ বাড়ার জন্য খাট্টারকেই দায়ী করেন কৃষকরা। এরপর মুখ্যমন্ত্রীর দিকে এগিয়ে আসতে শুরু করলে পুলিশ ব্যারিকেড দিয়ে আটকায়। পুলিশকে লক্ষ্য করে পাথর ছুঁড়তে শুরু করে বিক্ষোভকারীরা।

এরপর পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ শুরু হয়ে যায় কৃষকদের। পুলিশের লাঠিচার্জে ঘায়েল হন অনেকে। পাল্টা পাথরের আঘাতে গুরুতর জখম হন একজন ডিএসপি। সংঘর্ষের পর খাট্টার দ্রুত সেখান থেকে চলে যান। হিসার থেকে গুরুগ্রামে চলে যান তিনি। সেখানে আরও একটি হাসপাতালের উদ্বোধন করেন তিনি।

কৃষকদের উপর লাঠিচার্জের প্রতিবাদে ভারতীয় কিষাণ ইউনিয়নের প্রেসিডেন্ট গুরনাম সিং চাধুনি হিসার-দিল্লি জাতীয় সড়কে পৌঁছন। সেখান থেকে হিসার থেকে সমস্ত জাতীয় সড়ক অবরোধের ডাক দেন তিনি। বিকেল পাঁচটা থেকে সন্ধে সাতটা পর্যন্ত অবরুদ্ধ থাকে হিসার-দিল্লি জাতীয় সড়ক। এদিকে, হরিয়ানা সরকারের এক শীর্ষ আধিকারিক দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, হিসার থেকে গন্ডগোলের খবর এসেছে। সেখানে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Haryana cms hisar visit marked by clashes between farmers and police several injured

Next Story
সংক্রমণ বাড়ছে গ্রাম-মফস্বলেও, করোনা মোকাবিলায় গাইডলাইন জারি কেন্দ্রেরCoronavirus India Update 11 Jene 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com