বড় খবর

সঙ্কটে কংগ্রেস, নির্বাচনের মুখেই পদত্যাগ প্রাক্তন প্রদেশ সভাপতির

হরিয়ানার বিধানসভা ভোটে দলের টিকিট বন্টনকে কেন্দ্র করেও সরব হন অশোক তানওয়ার। বিক্ষোভ দেখান কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর বাড়ির সামনে।

Ashok Tanwar
হরিয়ানা কংগ্রেসের প্রাক্তন সভাপতি অশোক তানওয়ার।

২১ অক্টোবর হরিয়ানায় বিধানসভা নির্বাচন। তার ঠিক আগেই হরিয়ানায় বড়সড় ধাক্কা খেল কংগ্রেস। দলের প্রাক্তন প্রদেশ সভাপতি অশোক তানওয়ার কংগ্রেসের প্রাথমিক সদস্যপদ থেকে পদত্যাগ করলেন। শনিবার তানওয়ার ট্যুইট করে দলের প্রাথমিক সদস্যপদ থেকে পদত্যাগের কথা জানিয়েছেন। রাজ্য সভাপতির পদ থেকে তাঁকে সরিয়ে দেওয়ার পরেই তিনি কংগ্রেসের অন্দরে বিক্ষুব্ধ হয়ে ছিলেন। বিধানসভা ভোটে দলের টিকিট বন্টনকে কেন্দ্র করেও সরব হন তিনি। বিক্ষোভ দেখান কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর বাড়ির সামনে।

শুক্রবার প্রাক্তন রাজ্য সভাপতি অশোক তানওয়ার দলের সবথেকে বড় পদ থেকে পদত্যাগ করেছিলেন। অশোক তানওয়ার হরিয়ানার প্রাক্তন সিএম ভূপেন্দ্র সিং হুডার বিরুদ্ধে নিজের ক্ষোভ উগড়ে দিয়েছিলেন৷ তাঁর অভিযোগ, ‘হরিয়ানা কংগ্রেস এখন হুদা কংগ্রেস হয়েছে৷’ সোনিয়া গান্ধীকে লেখা চিটিঠে অশোক তানওয়ার লেখেন, ‘প্রতিপক্ষের কারণে নির্বাচনী ভারডুবি হচ্ছে না কংগ্রেসের। বরং, দলের অভ্যন্তরীণ কারণেই এই সঙ্কট।’

আরও পড়ুন: বৃক্ষনিধন ঘিরে তুলকালাম মুম্বইয়ের অ্যারে কলোনি, ধৃত ২৯

পদত্যাগী প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতির দাবি, তাঁর পদত্যাগের কারণ কোনও কংগ্রেস কর্মীরই অজানা নয়। বহু ভাবনা চিন্তা ও আলোচনার পরই দল ছাড়ার সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়েছে।

হরিয়ানায় বিধানসভা ভোটের প্রচারের জন্য শুক্রবারই ৪০ জন সদস্যের একটি প্রচার কমিটির ঘোষণা করেছে কংগ্রেস। তালিকার প্রথম সারিতেই নাম ছিল প্রাক্তন প্রদেশ সভাপতি অশোক তানওয়ারের। এছাড়াও হরিয়ানায় প্রচার করবেন রাহুল গান্ধী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, কংগ্রেসের সম্পাদিকা প্রিয়াঙ্কা গান্ধীরা। তারপরই তারওয়ারের দল ছাড়ার সিদ্ধান্তে নানা গুঞ্জন হরিয়া প্রদেশ কংগ্রেসের অন্দরেই।

Read the full story in English

Web Title: Haryana former congress state chief ashok tanwar quits party

Next Story
বৃক্ষনিধন ঘিরে তুলকালাম মুম্বইয়ের অ্যারে কলোনি, ধৃত ২৯aarey, অ্যারে, aarey protest, অ্যারে কলোনিতে বিক্ষোভ, aarey mumbai, অ্যারে মুম্বই, অ্যারে মুম্বাই, mumbai aarey, mumbai aarey protest, aarey forest protest, বৃক্ষনিধন, গাছ কাটা, aarey forest mumbai news, mumbai news, মুম্বইয়ের খবর, mumbai aarey news, mumbai goregaon east, mumbai goregaon east news, mumbai aarey colony, mumbai aarey colony news, mumbai aarey colony protest, mumbai aarey forest protest, mumbai aarey forest news
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com