বড় খবর

করোনা রোগীদের বিনামূল্যে ১ লক্ষ ‘করোনিল’ কিট, হরিয়ানা সরকারের ঘোষণায় বিতর্ক

এই ওষুধের খরচ হরিয়ানা কোভিড ত্রাণ তহবিল থেকে অর্ধেক এবং বাকিটা পতঞ্জলি গ্রুপ দেবে।

যে ওষুধ নিয়ে এত বিতর্ক, সেটাই এবার করোনা রোগীদের মধ্যে বিতরণের সিদ্ধান্ত নিয়েছে হরিয়ানা সরকার। সোমবার রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ জানিয়েছেন, করোনা রোগীদের বিনামূল্যে ১ লক্ষ পতঞ্জলি আয়ুর্বেদিকের করোনিল ওষুধ দেওয়া হবে। বাবা রামদেবের অ্যালোপ্যাথি নিয়ে বিতর্কিত মন্তব্যের মধ্যেই এই সিদ্ধান্ত শোরগোল ফেলেছে।

রবিবারই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী চিঠি লিখে পতঞ্জলির কর্ণধার বাবা রামদেবকে বলেন, অ্যালোপ্যাথি নিয়ে তাঁর মন্তব্য অত্যন্ত দুর্ভাগ্যজনক। এরপরই নিজের মন্তব্য প্রত্যাহার করে ক্ষমা চেয়ে নেন যোগগুরু। এবার তাঁরই সংস্থার করোনিল ওষুধ করোনা রোগীদের বিনামূল্যে দেবে হরিয়ানা সরকার। অনিল ভিজ জানিয়েছেন, এই ওষুধের খরচ হরিয়ানা কোভিড ত্রাণ তহবিল থেকে অর্ধেক এবং বাকিটা পতঞ্জলি গ্রুপ দেবে।

এই করোনিল কিটে রয়েছে, করোনিল ট্যাবলেট, স্বসারি বটিকা এবং অনু তৈল। গত বছর জুনে এই আয়ুর্বেদিক ওষুধ করোনিল নিয়ে আসেন। সেই সময় অতিমারী ঊর্ধ্বে ছিল। এবার হরিয়ানা সরকারের সিদ্ধান্তে ব্যাপক বিতর্ক সৃষ্টি হয়েছে।

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন বরাবর রামদেব এবং এই করোনিল ওষুধের বিরোধিতা করেছে। তাঁরাই অ্যালোপ্যাথি নিয়ে রামদেবের মন্তব্যের প্রতিবাদ করে। এবং স্বাস্থ্যমন্ত্রীকে চাপ দেয় রামদেবের বিরুদ্ধে পদক্ষেপ করার জন্য।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Haryana govt to distribute 1 lakh coronil kits among covid 19 patients

Next Story
স্বস্তি দিয়ে নিম্নমুখী দেশের করোনা গ্রাফ, দৈনিক আক্রান্ত নামল ২ লক্ষের নিচেBengal Coronavirus Update
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com