scorecardresearch

বড় খবর

দেশের স্বার্থে বড় পদক্ষেপ, Covaxin-এর ডোজ শরীরে প্রয়োগ করবেন হরিয়ানার মন্ত্রী

গুরুদায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন অনিল ভিজ।

অনিল ভিজ, , anil vij
অনিল ভিজ।
দেশের স্বার্থে গুরুদায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন হরিয়ানার স্বরাষ্ট্রমন্ত্রী। বৃহস্পতিবার অনিল ভিজ ঘোষণা করলেন যে, তিনি কোভ্যাক্সিনের মানব পরীক্ষায় স্বেচ্ছাসেবক হবেন। শুক্রবার তিনি ভ্যাকসিন নিজের শরীরে প্রয়োগ করবেন বলে জানিয়েছেন। আম্বালার সিভিল হাসপাতালে চিকিৎসকদের পর্যবেক্ষণে কোভ্যাক্সিন নিজের শরীরে প্রয়োগ করবেন হরিয়ানার মন্ত্রী।

ভিজ জানিয়েছেন, আমি শুক্রবার সকাল ১১টা নাগাদ ভারত বায়োটেকের তৈরি করোনা ভ্যাকসিন কোভ্যাক্সিন নিজের শরীরে প্রয়োগ করব। পিজিআই রোহতক এবং স্বাস্থ্য দফতরের অধীনে চিকিৎসকদের সামনে আমি এই ভ্যাকসিন নিজের শরীরে প্রয়োগ করতে চলেছি। এমনটাই টুইট করেছেন হরিয়ানার স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি আবার স্বাস্থ্য ও নগরোন্নয়ন দফতরের মন্ত্রীও বটে।

আরও পড়ুন করোনা ভাইরাস বায়ুবাহিত, ঘর স্যানিটাইজ করে লাভ নেই, মত বিশেষজ্ঞদের

দেশের সমস্ত ভ্যাকসিনের মধ্যে কোভ্যাক্সিনই একমাত্র তৃতীয় ধাপের ট্রায়াল শুরু করেছে। তৃতীয় পর্যায়ে দেশের ২৬ হাজার স্বেচ্ছাসেবকের উপর ভ্যাকসিনের ডোজ প্রয়োগ করা হবে। আইসিএমআরের সঙ্গে যৌথভাবে এই পরীক্ষা করা হবে। আগেরই দুই পর্যায়ে পরীক্ষায় কার্যকারিতা লক্ষ্য করা গিয়েছে বলে দাবি ভারত বায়োটেকের। শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়ছে বলে দাবি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Haryana minister anil vij to take trial dose of covaxin