বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

মুখ্যমন্ত্রীর সভা ঘিরে ফের কৃষকদের বিক্ষোভ, পুলিশের লাঠিচার্জে আহত বহু, দেখুন ভিডিও

পুলিশি জুলুমের প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ করেন চাষিরা।

পুলিশি জুলুমের প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ করেন চাষিরা।

ফের মুখ্যমন্ত্রীর সভা ঘিরে কৃষকদের বিক্ষোভ। শনিবার দুপুরে লাঠিচার্জ করে প্রতিবাদী কৃষকদের হটিয়ে দিল হরিয়ানা পুলিশ। এদিন আসন্ন পুরভোট উপলক্ষে একটি সভা ছিল মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টারের। জানা গিয়েছে, লাঠিচার্জে প্রচুর কৃষক আহত হয়েছেন। পুলিশি জুলুমের প্রতিবাদে কারনালে জাতীয় সড়ক অবরোধ করেন চাষিরা।

জানা গিয়েছে, বাস্তারা টোল প্লাজার কাছে পুলিশ-কৃষক খণ্ডযুদ্ধ বাধে। একদিন আগেই কৃষক সংগঠনগুলি টোল প্লাজাগুলি এবং জাতীয় সড়ক অবরোধ করার ডাক দেয়। হরিয়ানা ও পার্শ্ববর্তী রাজ্যগুলিতে সেই ডাকে সাড়া দিয়ে পথে নামেন কৃষকরা। গত ৯ মাস ধরে কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতায় আন্দোলন করছেন দেশের কৃষকরা।

উল্লেখ্য, আসন্ন পুরভোটকে মাথায় রেখে হরিয়ানায় সংগঠন মজবুত করতে চাইছে বিজেপি। কৃষক আন্দোলন বড় প্রভাব ফেলতে পারে এই ভোটে। বিজেপি নেতৃত্ব ঘুণাক্ষরে জানেন তা। তাই বিভিন্ন এলাকায় ছোট ছোট পথসভা, জনসভা করে সাংগঠনিক শক্তিবৃদ্ধি করতে চাইছে গেরুয়া শিবির। কিন্তু সেই উদ্দেশে জল ঢেলে দিচ্ছেন কৃষকরা।

শনিবারও কারনালের প্রেম টোল প্লাজার কাছে হাজির ছিলেন বেশ কিছু বিজেপি নেতা। সেখানেই শুরু হয় সভা। সভাতে ঢুকতে বাধা দেওয়া হয় কৃষকদের। তারপরই বাস্তারা টোল প্লাজার কাছে জাতীয় সড়ক অবরোধ করেন তাঁরা। বিজেপি নেতৃত্বকে কালো পতাকা দেখান কৃষকরা। এমনকি তাঁদের গাড়ি আটকানোর চেষ্টা করেন।

আরও পড়ুন ফেরত পাঠানোর ঘটনা ‘দুর্ভাগ্যজনক’, আফগান মহিলা সাংসদের কাছে ক্ষমা চাইল ভারত

অবরোধ ওঠাতে না চাইলে পুলিশ বল প্রয়োগ করে। লাঠিচার্জ করে অবরোধ তোলে পুলিশ। বহু মানুষ আহত হয়েছেন ঘটনায়। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পরে অবরোধ উঠলেও এলাকায় চাপা উত্তেজনা রয়েছে। ভারতীয় কিষাণ ইউনিয়নের নেতা গুরনাম সিং চাধুনি পুলিশের লাঠিচার্জের নিন্দা করে কৃষকদের টোল প্লাজা অবরোধের ডাক দেন। প্রসঙ্গত, এদিনের সভাতে হাজির ছিলেন মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার। তাঁকে ঘিরেই বিক্ষোভ বাড়ে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন  টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Haryana police use force to quell farmers protest in karnal

Next Story
উৎসবের মরশুমে ভিড় বা জমায়েত কোনওভাবেই নয়, রাজ্যগুলিকে কড়া নির্দেশ কেন্দ্রেরIndia records 35,662 new coronavirus cases on 18 september 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com