বড় খবর

হাথরাসে সিবিআই দল, নির্যাতিতার পরিবারকে জিজ্ঞাসাবাদ

১৫ জনের দলে ছিলেন ফরেন্সিক বিশেষজ্ঞরাও। এদিন গোটা ঘটনার পুনর্নির্মাণ করা হয়। গোটা প্রক্রিয়াটা ভিডিও রেকর্ডিও করা হয়।

hathras case, হাথরাস
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

হাথরাসে গিয়ে পুরোদমে তদন্ত শুরু করে দিল সিবিআই। মঙ্গলবার হাথরাসে গিয়ে অপরাধস্থল ঘুরে দেখে সিবিআই দল। এদিন সকাল সাড়ে ১১টা নাগাদ নির্যাতিতার গ্রামে পৌঁছোয় তদন্তকারী দল। ১৫ জনের দলে ছিলেন ফরেন্সিক বিশেষজ্ঞরাও। এদিন গোটা ঘটনার পুনর্নির্মাণ করা হয়। গোটা প্রক্রিয়াটা ভিডিও রেকর্ডিও করা হয়।

অপরাধস্থল ঘুরে খতিয়ে দেখেন ফরেন্সিক বিশেষজ্ঞরা। সূত্রের খবর, অকুস্থলে আনা হয় নির্যাতিতার ভাইকেও। নির্যাতিতার বাড়ি যাওয়ার আগে সেখানে প্রায় ৩ ঘণ্টা ছিল সিবিআই দল। এরপর দলিত তরুণীর বাড়ি গিয়ে তাঁর ভাইকে জিজ্ঞাসাবাদ চালান তদন্তকারীরা। হাসপাতালে গিয়ে নির্যাতিতার মায়ের সঙ্গেও দেখা করেন সিবিআই আধিকারিকরা।

সূত্রের খবর, নির্যাতিতার মা ও ভাইকে ফের জিজ্ঞাসাবাদের জন্য় ডাকা হতে পারে। ”ভাইয়ের বক্তব্য়ে অসঙ্গতি ধরা পড়েছে। সে কারণেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সেদিন আদতে ঠিক কী ঘটেছিল, তা জানতে নির্যাতিতার পরিবারকে জিজ্ঞাসাবাদ করবেন তদন্তকারীরা”, জানিয়েছেন এক সূত্র।

আরও পড়ুন: ফের নারী নির্যাতন উত্তরপ্রদেশে, তিন দলিত বোনের উপর অ্য়াসিড ‘হামলা’

যে জায়গায় নির্যাতিতাকে দাহ করা হয়েছিল, সেখানেও এদিন ঘুরে দেখে সিবিআই দল। ওই এলাকায় ৪৫ মিনিট ছিল তদন্তকারী দল। এলাকার ভিডিও রেকর্ড করা হয়। উল্লেখ্য়, পরিবারের অনুমতি ছাড়াই তড়িঘড়ি নির্যাতিতার দেহ দাহ করা হয়েছে বলে পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

সূত্রের খবর, তদন্তের স্বার্থে আরও কয়েকদিন হাথরাসে থাকবে সিবিআই দল। এ ঘটনায় প্রমাণাদি সংগ্রহের কাজ চালাবেন তদন্তকারীরা। গণধর্ষণ ও নির্মম অত্য়াচারে দলিত তরুণীকে হত্য়ার ঘটনায় ইতিমধ্য়েই ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকেও জিজ্ঞাসাবাদ করা হবে। উত্তরপ্রদেশ পুলিশ অফিসারদের ভূমিকাও খতিয়ে দেখা হবে বলে খবর।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hathras case cbi begins investigation victims family questioned

Next Story
ফের নারী নির্যাতন উত্তরপ্রদেশে, তিন দলিত বোনের উপর অ্য়াসিড ‘হামলা’Uttar Pradesh, উত্তরপ্রদেশ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com