বড় খবর

হাথরাস তদন্ত শেষ করতে আর কতদিন সময় লাগবে? সিবিআইকে জিজ্ঞাসা এলাহাবাদ হাইকোর্টের

হাথরাস তদন্তের বিষয়ে পরবর্তী শুনানির দিন অর্থাৎ ২৫ নভেম্বর এলাহাবাদ হাইকোর্টে একটি রিপোর্ট জমা দিতে নির্দেশ দেওয়া হয় সিবিআইকে।

একটি ধর্ষণের ঘটনায় তোলপাড় হয়ে গিয়েছিল দেশ। উত্তরপ্রদেশের হাথরাসে ১৯ বছর বয়সি দলিত মহিলাকে চার যুবকের ধর্ষণ ও মৃত্যুর পর সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই)-এর হাতে তদন্তভার দেওয়া হয়। স্বতপ্রণোদিত মামলার শুনানির সময় সিবিআইকে এই তদন্তের সময়সীমার কথা জানতে চায় এলাহাবাদ হাইকোর্ট।

এছাড়াও হাথরাস তদন্তের বিষয়ে পরবর্তী শুনানির দিন অর্থাৎ ২৫ নভেম্বর এলাহাবাদ হাইকোর্টে একটি রিপোর্ট জমা দিতে নির্দেশ দেওয়া হয় সিবিআইকে। বিচারপতি পঙ্কজ মিঠল ও বিচারপতি রাজন রায়ের বেঞ্চ এই মামলার শুনানি চলাকালীন বৃহস্পতিবার হাইকোর্টের ওয়েবসাইটে এই আদেশের একটি অনুলিপি আপলোড করা হয়েছিল। এতে যোগী সরকারকে জিজ্ঞাসা করা হয়েছিল যে জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে প্রভীন কুমারকে পদে রেখে দেওয়া কি “ন্যায়সঙ্গত ও যুক্তিসঙ্গত” ছিল?

প্রসঙ্গত, জেলা ম্যাজিস্ট্রেট এবং পুলিশ সুপারের উপর অভিযোগ ছিল ধর্ষিতার পরিবারকে না জানিয়ে রাতের আড়ালে মৃতদেহ পুড়িয়ে দিয়েছিলেন তাঁরা। সেই প্রসঙ্গে আদালত জানায়, ” হাথরাস পুলিশ সুপার বীক্রান্ত বীর একটি হলফনামা দাখিল করেছেন। তিনি একটি বিবৃতি দিয়েছিলেন যে তিনি এবং জেলা ম্যাজিস্ট্রেট রাতে নিহতের লাশ পুড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।” আদেশ অনুসারে, সরকারের আইনজীবী এসভি রাজু আদালতকে আশ্বাস দিয়েছেন যে তিনি রাজ্য সরকারকে এই তথ্যটি পৌঁছে দেবেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Hathras probe allahabad hc asks cbi

Next Story
দেশে ৮৪ লক্ষ পেরোল মোট আক্রান্তের সংখ্যা, দিল্লির পরিস্থিতি গুরুতর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com