হাথরাসকাণ্ডে সাসপেন্ড পুলিশ সুপার-সহ ৫ অফিসার, পুলিশের ‘সন্দেহজনক’ পদক্ষেপ নিয়ে সরব উমা

''উত্তরপ্রদেশ পুলিশের সন্দেহজনক পদক্ষেপে বিজেপির ভাবমূর্তি ধাক্কা খেয়েছে। উত্তরপ্রদেশ সরকার ও মুখ্য়মন্ত্রী যোগী আদিত্য়নাথের ভাবমূর্তিও নষ্ট হয়েছে''।

By:
Edited By: Souradip Samanta Lucknow  Updated: October 2, 2020, 09:56:01 PM

হাথরাসের ঘটনায় উত্তরপ্রদেশ পুলিশের ‘সন্দেহজনক’ পদক্ষেপে বিজেপির ভাবমূর্তি ধাক্কা খেয়েছে বলে এদিন মুখ খুলেছিলেন উমাভারতী। আর তার কিছুসময় পরেই অবশেষে এ ঘটনায় পুলিশ সুপার-সহ ৫ আধিকারিককে সাসপেন্ড করল যোগী সরকার। গণধর্ষণ ও নির্মম অত্য়াচারে দলিত তরুণীর মৃত্য়ুর ঘটনায় সাসপেন্ড করা হয়েছে হাথরাসের পুলিশ সুপার বিক্রান্ত বীর, সার্কেল অফিসার রাম শবদ, ইন্সপেক্টর দীনেশ মিনা, সাব ইন্সপেক্টর জগবীর সিং ও হেড কনস্টেবলকে। হাথরাসের নতুন পুলিশ সুপার হিসেবে দায়িত্ব নেবেন শামলি বিনিত জয়সওয়াল।

উল্লেখ্য়, গণধর্ষণ ও নির্মম অত্য়াচারে মৃত দলিত তরুণীর দেহ গভীর রাতে পরিবারের অনুমতি ছাড়াই দাহ করার অভিযোগ ঘিরে তোলপাড় হয়েছে গোটা দেশ। এদিন এ ঘটনা প্রসঙ্গে মুখ খুলে উমাভারতী বলেন, ”উত্তরপ্রদেশ পুলিশের সন্দেহজনক পদক্ষেপে বিজেপির ভাবমূর্তি ধাক্কা খেয়েছে। উত্তরপ্রদেশ সরকার ও মুখ্য়মন্ত্রী যোগী আদিত্য়নাথের ভাবমূর্তিও নষ্ট হয়েছে”। তাঁর আরও সংযোজন, ”যেভাবে গ্রামে ব্য়ারিকেড দিয়ে রেখেছে পুলিশ, তাতে সন্দেহ দানা বেঁধেছে”।

এদিন টুইটারে উত্তরপ্রদেশের মুখ্য়মন্ত্রী যোগী আদিত্য়নাথকে ট্য়াগ করে উমাভারতী লিখেছেন, ”নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে সংবাদমাধ্য়ম ও রাজনৈতিক দলগুলিকে অনুমতি দিতে আমি আপনাকে অনুরোধ করছি”।

আরও পড়ুন: হাথরাসের ঘটনায় বিজেপির ‘ফেস লস’, পুলিশের ভূমিকায় ‘রুষ্ট’ পদ্ম-সাংসদরাই

হাথরাসের ঘটনায় প্রথম থেকেই বিরোধীদের নিশানার মুখে পড়েছে যোগী সরকার। এ ঘটনায় মুখ্য়মন্ত্রীর পদ থেকে যোগীর পদত্য়াগের দাবিও উঠেছে। এই প্রেক্ষাপটে উত্তরপ্রদেশ পুলিশের ভূমিকা নিয়ে যেভাবে সরব হলেন যোগীরই দলের নেত্রী, তা তাৎপর্যপূর্ণ বলে মনে করছে সংশ্লিষ্ট মহলের একাংশ। এর আগে, হাথরাসের ঘটনায় বিজেপির ‘ফেস লস’ হয়েছে বলে মুখ খুলেছেন দলেরই কয়েকজন দলিত সাংসদ

আরও পড়ুন: ‘নারী নির্যাতনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে’, হাথরাসকাণ্ডের আবহে কড়া হুঁশিয়ারি যোগীর

প্রসঙ্গত, বৃহস্পতিবার হাথরাসে নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে বাধার মুখে পড়েন রাহুল-প্রিয়াঙ্কারা। এদিন, সেখানে যেতে গেলে একই কায়দায় বাধার মুখে পড়েন ডেরেক ও’ব্রায়েন-সহ তৃণমূলের সাংসদরা। অন্য়দিকে, নির্যাতিতার পরিবারের কাছে সংবাদমাধ্য়মকেও ঘেঁষতে না দেওয়ার ছবি সামনে এসেছে।

হাথরাসের ঘটনার প্রতিবাদে এদিন যন্তর মন্তরে বিক্ষোভ সমাবেশে যোগ দেন দিল্লির মুখ্য়মন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, সীতারাম ইয়েচুরিরা।

অন্য়দিকে, এদিনই টুইটারে যোগী আদিত্য়নাথ লিখেছেন, উত্তরপ্রদেশের মা-বোনেদের সম্মান নষ্ট যারা করবে, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Hathras rape case updates sp and four others suspended by uttar pradesh govt uma bharti yogi adityanath

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X