বড় খবর

‘প্রয়োজন হলে ভ্যাকসিনের প্রথম ডোজ আমিই নেব’, টিকা নিয়ে উদ্বেগ নিরসন স্বাস্থ্যমন্ত্রীর

ভ্যাকসিনের আশায় ভারত প্রহর গুনলেও পার্শ্বপ্রতিক্রিয়ার খবর আসতে অ্যাস্ট্রাজেনেকা-অক্সফোর্ড ভ্যাকসিনের ট্রায়াল বন্ধ হয় ভারতে।

ভারতে প্রতিদিনই প্রায় রেকর্ড গড়ছে নভেল করোনাভাইরাস। ভ্যাকসিনের আশায় ভারত প্রহর গুনলেও পার্শ্বপ্রতিক্রিয়ার খবর আসতে অ্যাস্ট্রাজেনেকা-অক্সফোর্ড ভ্যাকসিনের ট্রায়াল বন্ধ হয় ভারতে। এদিকে, রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডা: হর্ষ বর্ধন বলেন যে আগামী বছরের শুরুর দিকে ভারতে কোভিড -১৯ টি ভ্যাকসিন পাওয়া যাবে। ঝুঁকিপূর্ণ অবস্থার জন্য টিকা তৈরির জরুরি অনুমোদনের কথা বিবেচনা করছে।

সোশাল মিডিয়াতে স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনকে একাধিক প্রশ্ন করে জনগণ। তাঁর উত্তরে তিনি বলেন, “যে প্রয়োজন হলে, ভ্যাকসিনের সুরক্ষার বিষয়ে জনসাধারণের উদ্বেগ নিরসনে তিনি টিকার প্রথম শট নেবেন।”


গত ২৪ ঘন্টায় দেশে আক্রান্ত হয়েছে ৯৪ হাজার ৭৩২ জন। ভারতে মোট আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ৪৭ লক্ষ। শনিবার পর্যন্ত দেশে মৃত্যু সংখ্যা ছুঁয়েছে ৭৮ হাজার ৫৮৬। এখনও পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ৩৭ লক্ষ ২ হাজার ৫৯৬।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Health minister harsh vardhan offers to take first vaccine shot to allay concerns over safety

Next Story
সোমবার শুরু সংসদের বাদল অধিবেশন, সীমান্ত-অর্থনীতি নিয়ে তোপ দাগতে পারে বিরোধীরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com