scorecardresearch

বড় খবর

দেশে বিনামূল্যে করোনা ভ্যাকসিন, টুইট স্বাস্থ্যমন্ত্রীর

“প্রথম পর্বে দেশ জুড়েই বিনামূল্যে টিকা দেওয়া হবে স্বাস্থ্যকর্মী, চিকিৎসক এবং করোনা যোদ্ধাদের। ১ কোটি স্বাস্থ্যকর্মী এবং ২ কোটি করোনাযোদ্ধা।”

ভ্যাকসিন নিয়ে নানা জল্পনার মাঝে শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন টুইট করেন, “প্রথম পর্বে দেশ জুড়েই বিনামূল্যে টিকা দেওয়া হবে স্বাস্থ্যকর্মী, চিকিৎসক এবং করোনা যোদ্ধাদের। এঁদের মধ্যে রয়েছেন ১ কোটি স্বাস্থ্যকর্মী এবং ২ কোটি করোনাযোদ্ধা। এর পর জুলাইয়ের মধ্যে কী ভাবে ২৭ কোটিকে টিকাকরণের ব্যাপারে অগ্রাধিকার দেওয়া হবে, সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে’।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্বাস্থ্যমন্ত্রী জানান, “শুধু দিল্লিতে নয়, গোটা দেশ জুড়েই এই ভ্যাকসিন বিনামূল্যে পাওয়া যাবে। সাধারণ মানুষের কথা ভেবেই এই সিদ্ধান্ত।

অন্যদিকে, ভ্যাকসিন নিয়ে কোনওরকম গুজবে কান না দিতে আর্জি করেছেন স্বাস্থ্যমন্ত্রী। “দেশবাসীর কাছে আমার আবেদন, আপনারা কোনও রকম গুজবে কান দেবেন না। টিকা কতটা নিরাপদ এবং কার্যকরী, এই কর্মসূচিতে আমাদের সেটা দেখাই মূল লক্ষ্য। এ ক্ষেত্রে কোনও কিছুর সঙ্গে আপস করা হবে না।”

তিনি সাফ জানান যে পোলিও টিকার সময়েও নানা রকম গুজব ছড়িয়েছিল। কিন্তু দেশবাসী সেই টিকা পেয়েছেন। আর তার জেরে আজ ভারত পোলিও মুক্ত দেশ। এদিকে, আজ থেকে দেশে শুরু হয়েছে করোনা ভ্যাকসিনের ড্রাই-রানের কাজ।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Health minister tweet free vaccine govt wont compromise on vaccine protocol