বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

অবিরাম বৃষ্টিতে বিপর্যস্ত মহারাষ্ট্র, মৃত বেড়ে ১১২, কর্নাটকেও নিহত ৯

বাড়তে পারে মৃত্রে সংখ্যা, দুই রাজ্যেই নিখোঁজ বহু।

Heavy rai Maharashtra death toll surges to over 112 and 9 dead in karnataka
নাগাড়ে বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই।

নাগাড়ে বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই। গত তিন দিনে মহারাষ্ট্রের পুনে সহ বিভিন্ন এলাকাতে প্রবল বর্ষণ হয়েছে। অবিরাম বৃষ্টির কারণে রাজ্যের একাধিক জায়গায় ভূমিধস ও বন্যার সৃষ্টি হয়েছে। রাজ্য সরকারের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শনিবার সন্ধ্যা পর্যন্ত রাজ্যে প্রবল বর্ষণ ও ভূমিধসের জেরে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১২। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। নিখোঁজ প্রায় শতাধিক। রাজ্য ও কেন্দ্রীয় সরকার নিহতদের আত্মীয়দের জন্য আর্থিক সহায়তার কথা ঘোষণা করেছে।

মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে মহদের তালিয়া গ্রামে গিয়েছিলেন। ভূমিধসে এই অঞ্চল বিপর্যস্ত। প্রাণ গিয়েছে ৪২ জনের। এখনও নিখোঁজ রয়েছে ৩৯ জন। বৃষ্টিতে ক্ষতির মুখে রায়গড়, রত্নগিরি, সিন্ধিুগুর্গ, সাতারা, কোলাপুর, মুম্বই শবরতলী, পুনে ও থানে।

জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনী মহারাষ্ট্রে উদ্ধারকাজের জন্য তাদের দল মোতায়েন করেছে। রাজ্যের পরিসংখ্যানের নিরিখে, রায়গড় জেলায় সবথেকে বেশী ক্ষতিগ্রস্থ বিপর্যয় মোকাবিলা বাহিনী এখনও পর্যন্ত প্রায় দেড় লক্ষ মানুষকে নিরাপদে সরিয়ে আনতে পেরেছে। উদ্ধারকাজ চালাচ্ছে বিপর্যয় মোকাবিলা, উপকূলরক্ষী বাহিনী, নৌসেনা বাহিনী-সহ মোট ২১টি দল। উদ্ধারকাজ চলছে যুদ্ধকালীন তৎপরতায়।

বৃষ্টির জেরে কর্নাটকেও মৃত্যু হয়েছে ৯ জনের। নিখোঁজ ৩ জন।

ভারতীয় আবহাওয়া দফতরের পূর্ভাবাস অনুযায়ী আজও মহারাষ্ট্র, গুজরাট, কর্নাটক ও গোয়ার একাংশে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। এছাড়াও প্রবল বৃষ্টিপাত হতে পারে হিমালচ প্রদেশ, হরিয়ানা, উত্তরাখণ্ড ও উত্তর প্রদেশের বেশ কিছু জায়গায়।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Heavy rai maharashtra death toll surges to over 112 and 9 dead in karnataka

Next Story
দৈনিক ভাস্করের বিরুদ্ধে ৭০০ কোটির কর ফাঁকির অভিযোগ আয়কর বিভাগেরDainik Bhaskar tax evasion
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com