বানভাসি মহারাষ্ট্রের পশ্চিমের তিন জেলা, মৃত ২৭

সেনাবাহিনী, বায়ুসেনা, নৌসেনা এবং মহারাষ্ট্রের সরকারি আধিকারিকদের যে কোনও পরিস্থিতির মোকাবিলার জন্য আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

By: Mumbai  Updated: October 16, 2020, 11:30:57 AM

প্রবল বৃষ্টি মহারাষ্ট্রে। রাজ্যের পশ্চিমের তিন জেলা সোলাপুর, পুনে ও সাঙ্গলিতে প্রাকৃতিক দুর্যোগে এখনও পর্যন্ত ২৭ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ১৪ জন সোলাপুর, ৯ জন সাংলি এবং ৪ জন পুনেতে মারা গিয়েছে। এই সংখ্যা আরও বাড়তে পারে। গভীর নিম্নচাপের দরুন গত বুধবার থেকেই মহারাষ্ট্রের পশ্চিমপ্রান্তের জেলাগুলোতে তুমল বৃষ্টি হচ্ছে। প্রায় ২০ হাজার লোককে নিরাপদ আশ্রয়ে সরানো হয়েছে।

পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে কর্নাটকেও। রাজ্যের ইয়াদগির, রাইচূড়, বল্লারি, বিদার, বিজয়পুরা, বাগালকোট, বেলাগাভি, দক্ষিণ কন্নড়, উদাপি, উত্তর কন্নড়, গদগ, কোপ্পাল, হাভেরি এবং ধারওয়াদ এলাকায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে।

মুম্বইতেও তুমুল বৃষ্টি হচ্ছে। যার জেরে জলমগ্ন হয়েছে বাণিজ্যনগরীর অসংখ্য রাস্তাঘাট। ভারতীয় সেনাবাহিনী, বায়ুসেনা, নৌসেনা এবং মহারাষ্ট্রের সরকারি আধিকারিকদের যে কোনও পরিস্থিতির সঙ্গে পাল্লা দেওয়ার জন্য তৈরি থাকার আবেদন জানিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

হাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ এখন দক্ষিণ-মধ্য মহারাষ্ট্র এবং দক্ষিণ কোঙ্কন উপকূলে অবস্থা করছে। এটি ক্রমশ আরবসাগরের দিকে অগ্রসর হয়ে শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হবে। সঙ্গে রয়েছে শক্তিশালী ঘূর্ণাবর্ত। যার প্রভাবে আগামী ৪৮ ঘণ্টা ভারী বৃষ্টি হবে মহারাষ্ট্রের ঘাট এলাকা, কোঙ্কন উপকূল এবং দক্ষিণ গুজরাতে।

ভারী থেকে অতি ভারী বৃষ্টির দাপটে সব রাজ্যেই ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। প্রবল বৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের আর্থিক সাহায্য দেওয়ার জন্য মুখ্যমন্ত্রী ইদ্ধব ঠাকরে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Heavy rain batters solapur pune and sangli 27 dead

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
ধর্মঘট আপডেট
X