বড় খবর

অতি বৃষ্টিতে স্তব্ধ মুম্বই, মৃত ২২, ক্ষতিপূরণ ঘোষণা মোদীর

শনিবার গভীর রাত থেকে আজ ভোর পর্যন্ত বেশ কয়েক ঘন্টা মুম্বই শহর ও শহরতলিতে বজ্রগর্ভ বৃষ্টি হয়।

heavy rain hits Mumbai several areas inundated 15 dead
ভারী বৃষ্টিতে ভেঙে পড়েছে বাড়ি।

প্রচণ্ড বৃষ্টি। ধসের কবলে বাণিজ্যনগরী মুম্বই। ভেঙে পড়ল বাড়ি। বৃষ্টির জেরে এখনও পর্যন্ত কমপক্ষে ২২ জনের মৃত্যু হয়েছে। বিপর্যস্ত মুম্বয়ের জনজীবন।

শনিবার গভীর রাত থেকে আজ ভোর পর্যন্ত বেশ কয়েক ঘন্টা মুম্বই শহর ও শহরতলিতে বজ্রগর্ভ বৃষ্টি হয়। এতেই ভেঙে পড়েছে মেহুলের নিউ ভারত নগরের একটি বাড়ির দেওয়াল। এই ঘটনায় ১২ জনের প্রাণ গিয়েছে। গুরুতর জখম দু’জন। এছাড়াও পূর্ব ভিকরোলির সূর্য নগরে বেশ কয়েকটি কুঁড়েঘর ভেঙে নিহত হয়েছেন তিন জন। শর্ট সার্কিটের ঘটনা মৃত্যু হয়েছে বাকিদের।

ইতিমধ্যেই জাতীয় বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরা উদ্ধারকাজ শুরু করেছে। ওই দলের এক উদ্ধারকারী বলেছেন, ‘প্রচণ্ড বৃষ্টিতে ধস নেমেছে। পাহাড়ের পাদদেশে অবস্থিত ১৫-২০টি কুঁড়েঘর ক্ষতিগ্রস্থ হয়েছে। সেই ধ্বংসস্তূপে ১৫ জনের বেশি আটকে থাকতে পারে।’

রাতভর বৃষ্টির জেরে রবিবার ভোর থেকেই জলের তলায় চুনাভাট্টি , দাদার, গান্ধী মার্কেট, চেম্বুর ও কুরলা এলবিএস রোড। মিঠি নদী সংলগ্ন এলাকা থেকে বহু বাসিন্দাকে সরাতে হয়েছে। বিভিন্ন স্টেশনে জল জনে যাওয়ায় ব্যাহত ট্রেন পরিষেবাও।

আরও বৃষ্টি হবে মুম্বই ও সংলগ্ন এলাকায়। পূর্বভাস ভারতীয় আবহাওয়া বিভাগের। জারি করা হয়েছে লাল সতর্কতা। শহরের তিনটি স্বংক্রিয় পাম্প স্টেশনের হিসাব অনুসারে, গতকাল রাতে ১ ঘন্টায় মুম্বইতে ১০০ মিমি বৃষ্টি হয়েছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Heavy rain hits mumbai several areas inundated 22 dead

Next Story
ট্রেনের কামরায় এলাহি বেডরুম! এমনও হয়? ভারতীয় রেলের নয়া উদ্যোগএবার সেলুন কোচে চড়তে পারবেন আপনিও। জনসাধারণের জন্য খুলে দেওয়া হল সেলুন কোচ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com