বড় খবর

পজিটিভিটি রেটে দেশের শীর্ষে বাংলা, উদ্বেগ কেন্দ্রের

মঙ্গলবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুয়ায়ী বাংলায় করোনা সংক্রমণের পজিটিভিটি হার ৩৭ শতাংশ থেকে কমে দাঁড়িয়েছে ৩২.১৮ শতাংশে।

high covid positive rates in bengal among india is deep concern health ministry
বাংলায় সংক্রমণের বাড়বাড়ন্ত, গভীর চিন্তায় স্বাস্থ্যমন্ত্রক। ছবি- পার্থ পাল

দেশের মধ্যে করোনা পজিটিভিটি রেটের নিরিখে শীর্ষে পশ্চিমবঙ্গ। যদিও সেই হার গতদিনের তুলনায় কমেছে। মঙ্গলবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুয়ায়ী বাংলায় করোনা সংক্রমণের পজিটিভিটি হার ৩৭ শতাংশ থেকে কমে দাঁড়িয়েছে ৩২.১৮ শতাংশে। কলকাতায় গত এক সপ্তাহে পজিটিভি রেট প্রায় ৬০ শতাংশ। এতেই উদ্বিগ্ন কেন্দ্র।

বুধবার স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব লভ আগারওয়াল সাংবাদিক বৈঠক করে জানান, পজিটিভিটি বা সংক্রমণের ইতিবাচক হারে উদ্বেগজনক রাজ্যগুলির মধ্যে রয়েছে মহারাষ্ট্র (২২.৩৯ শতাংশ) পশ্চিমবঙ্গ (৩২.১৮ শতাংশ), দিল্লি (২৩.১ শতাংশ) এবং উত্তরপ্রদেশ (৪.৪৭ শতাংশ)।

উল্লেখ্য, গত ২৪ ঘন্টায় বাংলার করোনা আক্রান্তের হার ২১ হাজারের বেশি। কলকাতাতে সংক্রমিতের বাড়বাড়ন্ত।

কেন্দ্রীয় পরিসংখ্যান অনুযায়ী, গোটা দেশে পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ১১.০৫ শতাংশ। যা ডিসেম্বরের ৩০ তারিখ ছিল ৩১.৫৯ শতাংশ।

দেশের ৩০০ জেলায় দৈনিক কোভিড পজিটিভিটি হার এখন ৫ শতাংশের বেশি।

কেন্দ্রের তরফে সাফ বলা হয়েছে যে, সংক্রমণ ও পজিটিভিটি হারের নিরিখে বাংলার পাশাপাশি উদ্বেগজনক পরিস্থিতি মহারাষ্ট্র, দিল্লি, তামিলনাড়ু, কর্নাটক, উত্তরপ্রদেশ ও গুজরাটে।

উদ্বেগ বাড়িয়ে ঊর্ধ্বমূখী ওমিক্রন আক্রান্তের সংখ্যা। দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪,৮৬৮। মহারাষ্ট্রে সবচেয়ে বেশি আক্রান্ত (১,২৮১)। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, দেশে ওমিক্রনে এখনও পর্যন্ত প্রাণ গিয়েছে ১১৫ জনের।

ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৬০ লক্ষ ৭০ হাজার ৫১০। পাল্লা দিয়ে বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যা। দেশে এই মূহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৯ লক্ষ ৫৫ হাজারের বেশি।

Read in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: High covid positive rates in bengal among india is deep concern health ministry

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com