আসামে এনআরসি-র কো-অর্ডিনেটরের ‘সাম্প্রদায়িক পোস্ট’, রাজ্যকে নজরদারির নির্দেশ সুপ্রিম কোর্টের

আসাম সরকারের থেকে ব্যাখ্যা চেয়েছে দেশের শীর্ষ আদালত। এ ব্যাপারে হিতেশ দেবশর্মাকে জবাবদিহির নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

assam, আসাম, অসম. এনআরসি, আসাম এনআরসি, অসম এনআরসি, assam nrc, assam nrc co-coordinator, হিতেশ দেবশর্মা, হীতেশ দেবশ্রমা, হিতেশ দেবশর্মার ফেসবুক পোস্ট, আসাম এনআরসি, অসম এনআরসি, hitesh dev sarma, hitesh dev sarma facebook post, nrc cordinator facebook post, sc, সুপ্রিম কোর্ট
হিতেশ দেবশর্মা। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।
আসামে এনআরসি-র নয়া কো-অর্ডিনেটরকে নিয়ে বিতর্ক বাধল। এনআরসি-র কো-অর্ডিনেটর পদে যোগ দেওয়ার আগে সোশ্যাল মিডিয়ায় সাম্প্রদায়িক মন্তব্য লিখেছিলেন বলে অভিযোগ উঠেছে হিতেশ দেবশর্মার বিরুদ্ধে। এই অভিযোগে এবার দৃষ্টি আকর্ষণ করল খোদ সুপ্রিম কোর্ট। এ বিষয়ে আসাম সরকারের থেকে ব্যাখ্যা চেয়েছে দেশের শীর্ষ আদালত। এ ব্যাপারে হিতেশ দেবশর্মাকে জবাবদিহির নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন: LIVE: জেএনইউকাণ্ডে মামলা রুজু পুলিশের, পড়ুয়াদের সঙ্গে উপরাজ্যপালকে কথা বলার নির্দেশ শাহের

উল্লেখ্য, ফেসবুকে নাগরিরত্ব বিল ইস্যুতে একটি পোস্ট করেছিলেন হিতেশ দেবশর্মা। গত ১৩ ফেব্রুয়ারির ওই পোস্টে তিনি লিখেছিলেন, ‘‘লক্ষ লক্ষ বাংলাদেশি এনআরসিতে রয়েছেন’’। এর আগে ২০১৭ সালের ১৫ নভেম্বর আরেকটি পোস্টে শর্মা লিখেছিলেন, ‘‘গত ৭ দশকে সংখ্যালঘু তোষণ নীতি ধর্মনিরপক্ষেতার সংজ্ঞা বদলে দিয়েছে’’।

আরও পড়ুন: ‘দেশ বিরোধীদের মেরে ফেলুন’, জেএনইউ হামলার ছক হোয়াটসঅ্যাপ মেসেজে?

আসামে এনআরসি-র কো-অর্ডিনেটর পদে শর্মার নিয়োগ নিয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়ালকে চিঠি লিখেছিলেন বরপেটার কংগ্রেস সাংসদ আব্দুল খালেক। ফেসবুকে শর্মার পোস্টের কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছিলেন খালেক।

আরও পড়ুন: রক্তাক্ত জেএনইউ, মুখোশধারীদের তিন ঘণ্টার তাণ্ডবে আহত ২৬

প্রসঙ্গত, ১৯৮৯ ব্যাচের আসাম সিভিল সার্ভিস অফিসার হিতেশ দেবশর্মা। প্রতীক হাজেলার জায়গায় শর্মাকে আসামে এনআরসি-র কো-অর্ডিনেটর পদে নিযুক্ত করা হয়। ২০১৪ সাল থেকে ২০১৭ সালের ফেব্রুয়ারি মাস পর্যন্ত এনআরসি-র এগজিকিউটিভ ডিরেক্টর পদে ছিলেন শর্মা।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hitesh dev sarma nrc coordinator assam govt sc

Next Story
সিবিএসই দশম শ্রেণির অঙ্ক পরীক্ষা হচ্ছে নাCm Mamata Banerjee gives tips to students for reducing their mental stress
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com