কলকাতা থেকে সপ্তাহান্তে ট্রেনে বিলাস ভ্রমণ; চাকায় করে চরকি!

দার্জিলিং, রাঁচি, পুরি এবং ডুয়ার্স এ ২ রাত ৩ দিনের এই বিলাসবহুল প্যাকেজ শুরু করল সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সেলুন কারে থাকছে বেশ বড় একটি বসার ঘর, দুটি শয়নকক্ষ, স্নানঘর এবং সুসজ্জিত রান্নাঘর।

By: Kolkata  Nov 6, 2018, 2:06:47 PM

উৎসবের মরসুম তো শুরু হয়েই গেছে। এই সময় মনটা এমনিতেই যাই যাই বলে। কিন্তু কর্মক্ষেত্র থেকে ছুটি জুটলে তারপর তো ঘুরতে যাওয়া। তারপর আবার যাতায়াতে দিন দুয়েক বেরিয়ে গেলে তো পড়ে থাকে হাতে গোনা কটা মাত্র দিন। আচ্ছা, যদি এমন হয়, কলকাতা ছাড়তে না ছাড়তেই আপনি পেতে শুরু করেন ভ্রমণের স্বাদ, কেমন হয়? মন্দ হয় না তো।

এই ধরুন না, ট্রেনে যদি পেয়ে যান ডাবল বেড সুট, সঙ্গে লাগোয়া স্নান ঘর, বেশ গোছানো হেঁসেল, দোরগোড়ায় হাজির থাকল জনা দুই পরিচারক, নিজেকে বেশ রাজা রাজা মনে হবে আপনার। স্বপ্ন নয়, এ সব সত্যি হতে পারে। এতদিন নামী দামি মন্ত্রী কিম্বা রেলের উচ্চ পদস্থ আধিকারিকরা যে সব সুবিধে পেতেন, এখন থেকে আপনিও পাবেন। পূর্ব রেল সম্প্রতি ‘হোম অন হুইল’ নামের বিলাসবহুল এক প্যাকেজ আনল যাত্রীদের জন্য।

আরও পড়ুন, দক্ষিণেশ্বরের ডালা ব্যবসায়ীদের মুখে এখন একটাই প্রশ্ন ‘কবে পাব দোকানের চাবি ?’

রেলমন্ত্রী পীযূষ গয়াল সম্প্রতি জানিয়েছেন তাঁর জন্য নির্ধারিত সেলুন কার ব্যবহার করবেন না তিনি। মন্ত্রীর এই ঘোষণার পরেই এই স্যুট যাত্রী পরিষেবায় ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল। আপাতত দার্জিলিং, রাঁচি, পুরি এবং ডুয়ার্স এ ২ রাত ৩ দিনের এই বিলাসবহুল প্যাকেজ শুরু করল সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সেলুন কারে থাকছে বেশ বড় একটি বসার ঘর, দুটি শয়নকক্ষ, স্নানঘর এবং সুসজ্জিত রান্নাঘর। হেসে খেলে ৬ থেকে ৮ জন আরাম করে থাকতে পারে সেখানে।

থাকা-খাওয়া, গাড়ি, হোটেল ভাড়া সমেত শেয়ালদা-আলিপুরদুয়ার-শেয়ালদা ভ্রমণে আনুমানিক খরচ ২৫৯৮৭৫ টাকা। শেয়ালদা-নিউ জলপাইগুড়ি-শেয়ালদা ট্যুরের খরচ ২ লক্ষ ৪৮ হাজার ৩২৫ টাকা। পুরির খরচ ২ লক্ষ ৪২ হাজার ৫৫০ টাকা। ট্যাকের জোর থাকলে ২ রাতের জন্য রাজা হতে ক্ষতি নেই, বলুন। রাজত্ব নাই বা থাকল, মেজাজখানা থাকুক।

 

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest General News in Bengali.


Title: Home On Wheels; luxury tour conducted by Indian Railway: কলকাতা থেকে সপ্তাহান্তে ট্রেনে বিলাস ভ্রমণ; চাকায় করে চরকি!

Advertisement

ট্রেন্ডিং