বড় খবর

কোভিড ভ্যাকসিন নিয়ে মৃত্যু যুবকের, অস্বীকার করল হাসপাতাল

ভ্যাকসিন নেওয়ার পরই মৃত্যু হল ৪৬ বছর বয়সী এক সরকারী হাসপাতালের ওয়ার্ড হাসপাতালের। কোভিড ভ্যাকসিন নেওয়ার ২৪ ঘন্টার মধ্যে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে দেশে।

ফের বিতর্ক উঠে আসল কোভিড ভ্যাকসিন (Covid Vaccine)। দেশে টিকাকরণ শুরু হতেই বিতর্ক দানা বাঁধল এক মৃত্যুকে ঘিরে। ভ্যাকসিন নেওয়ার পরই মৃত্যু হল ৪৬ বছর বয়সী এক সরকারী হাসপাতালের ওয়ার্ড হাসপাতালের। কোভিড ভ্যাকসিন নেওয়ার ২৪ ঘন্টার মধ্যে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে দেশে।

জানা গিয়েছে মৃত যুবকের নাম মহিপাল সিং। ভ্যাকসিন নেওয়ার পরই শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। যদিও মোরাদাবাদের হাসপাতালের চিফ মেডিকেল অফিসার এম জি গর্গ জানান যে এই মৃত্যুর সঙ্গে ভ্যাকসিনের কোনও যোগ নেই। তিনি এও জানান, হাসপাতালের ওয়ার্ড বয় মহিপালকে টিকা দেওয়া হয় শনিবার। কিন্তু তার মৃত্যুর আগে তিনি শ্বাসকষ্টজনিত সমস্যা ও বুকের ব্যথার কথা বলেছিলেন।

ময়নাতদন্তের রিপোর্টে দেখা গিয়েছে সেপটিসেমিক শক-এর কারণে হৃদপেশি এবং ফুসফুস বন্ধ হয়ে এই মৃত্যু হয়েছে। হার্টের ডান নিলয়ে ফ্যাটের আধিক্য রয়েছে। এমনকী ফুসফুসে পুঁজ হয়ে যাওয়ার চিহ্ন পাওয়া যায়। মহাধমনীতে রক্ত জমাট বেঁধে যাওয়ায় হৃদপিন্ড থেকে রক্ত সঞ্চালন ব্যহত হয়। যদিও হিস্টোপ্যাথোলজিকাল পরীক্ষার জন্য এই সব নমুনা নেওয়া হয়েছে দেহ থেকে।

এদিকে, মৃতের ছেলে বিশাল সিং দাবি করেছেন ভ্যাকসিন নেওয়ার পরই তাঁর বাবার মৃত্যু হয়েছে। তিনি বলেন, ভ্যাকসিন নিয়ে আসার পর থেকেই শ্বাসকষ্ট অনুভব করতে শুরু করে তাঁর বাবা। নিউমোনিয়া থাকলেও তা গুরুতর কিছু ছিল না। যদিও ভ্যাকসিন যোগ অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ থেকে চিকিৎসকেরা।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Hospital ward boy dies day after receiving covid 19 vaccine officials deny

Next Story
“মহিলা না হলে কলার ধরে টেনে নিয়ে যেতাম”
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com