শিয়ালদহ এলাকায় বাড়ি ভেঙে মৃত দুই

পুরসভা সূত্রে খবর, বাড়িটিকে আগেই বিপজ্জনক বলে ঘোষণা করা হয়েছিল। এবার বাকি অংশ ভেঙে ফেলার কাজ শুরু করবে বলে জানিয়েছে কলকাতা পুরসভা।

By: Kolkata  Updated: July 23, 2018, 04:22:09 PM

বৈঠকখানা রোডের মুচিপারা পোস্ট অফিস এলাকায় রাতভোর টানা বৃষ্টিতে ভেঙে পড়ল বাড়ি। এ ঘটনায় মৃত্যু হয়েছে ২ জনের। আহত হয়েছে বেশ কয়েকজন। আশঙ্কা করা হচ্ছে এখনও ধ্বংসস্তূপে আটকে থাকতে পারেন কেউ কেউ। ঘটনাস্থলে গিয়ে পৌঁছেছে কলকাতা পুরসভার DGM দল ও দমকল কর্মী।

house collapsed at boithakkhana bajar Express photo Shashi Ghosh ফটো : শশী ঘোষ

রাত ২টো নাগাদ মুষলধারে বৃষ্টির সময়ে হঠাৎই শিয়ালদহের কাছে বৈঠকখানা বাজারের মুচিপাড়া এলাকায় ভেঙে পড়ে পুরোনো দোতলা বাড়িটি। এদিন সকালে অজ্ঞান অবস্থায় গোপাল নস্কর নামে একজনকে উদ্ধার করে এন আর এস হাসপাতালে নিয়ে যাওয়া হলে বছর বাষট্টির ওই বৃদ্ধকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। তারপরে উদ্ধার হয় বছর পঁয়তাল্লিশের আর এক ব্যক্তির দেহ। কিছুক্ষণ পরে ধংসাস্তূপ থেকে উদ্ধার করা হয় রতন জানা (৪৮), বিনোদ সাউ (৫০) নামের দুই ব্যক্তিকে। ইতিমধ্যে আশঙ্কাজনক অবস্থায় আহতদের নিয়ে যাওয়া হয়েছে এনআরএস হাসপাতালে।

house-collapsed-near-sealdah বাড়ি চাপা পড়ে আহত ব্যক্তি

পুরসভা সূত্রে খবর, বাড়িটিকে আগেই বিপজ্জনক বলে ঘোষণা করা হয়েছিল। এবার বাকি অংশ ভেঙে ফেলার কাজ শুরু করবে বলে জানিয়েছে কলকাতা পুরসভা।

আরও পড়ুন, কলকাতায় যে কোনও সময়ে ভেঙে পড়তে পারে ৫০০ বাড়ি

পুরসভার এ ধরনের উদ্যোগকে অবশ্য চোর পালালে বুদ্ধি বাড়ে বলে কটাক্ষ শুরু করেছেন কেউ কেউ। প্রতি বছরই বর্ষায় পুরনো বাড়ি ভেঙে পড়া ও প্রাণহানির ঘটনা ঘটছে। তা সত্ত্বেও পুরনো বাড়ি ভাঙার কাজ বকেয়াই থেকে যাচ্ছে বছরের পর বছর ধরে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

House collapsed near sealdah muchipara baithakkhana rd

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X