বড় খবর

মোটা বলে খোঁটা, ডিভোর্সের মামলা দায়ের গাজিয়াবাদ আদালতে

অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় বিচারক এই আবেদন অনুমোদন করেছেন। দু পক্ষের বয়ান লিপিবদ্ধ করা হবে বলে জানিয়েছেন তিনি।

Body SHaming, Fat Shaming
প্রতীকী ছবি

স্বামী ওজন নিয়ে খোঁটা দিয়েছেন বলে ডিভোর্সের মামলা করলেন এক মহিলা।  ২৭ বছর বয়সী ওই মহিলা আবেদন  করেছেন গাজিয়াবাদ আদালতে।

আবেদনে বলা হয়েছে, ক্রমাগত মোটা বলে খোঁটা দিয়ে তাঁর উপর মানসিক চাপ সৃষ্টি করছেন তাঁর স্বামী। অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় বিচারক এই আবেদন অনুমোদন করেছেন। দু পক্ষের বয়ান লিপিবদ্ধ করা হবে বলে জানিয়েছেন তিনি।

মহিলার বাড়ি বিজনোরে। ২০১৪ সালে মীরাটে তাঁর বিয়ে হয়। তাঁর স্বামী মীরাটেরই বাসিন্দা। একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় ছেকে সফটওয়ার ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারী স্বামী বর্তমানে নয়ডার একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠানে কর্মরত। ২০১৬ সাল থেকে ওই দম্পতি ইন্দিরাপুরমের এক ফ্ল্যাটে থাকেন।

আরও পড়ুন, জেটলির শেষকৃত্যে চুরি হয়েছে বাবুল সুপ্রিয়-সহ ১১ জনের মোবাইল, চাঞ্চল্যকর দাবি পতঞ্জলির মুখপাত্রের

আবেদনে ওই মহিলা জানিয়েছেন, তাঁর স্বামী শুরুতে কোনও অপমানজনক মন্তব্য করতেন না। গাজিয়াবাদে আসার পর থেকে তিনি খুব মোটা, এই অজুহাতে স্বামী তাঁকে কোনও সামাজিক অনুষ্ঠানে নিয়ে যেতে আপত্তি করতে শুরু করেন বলে জানিয়েছেন ওই মহিলা। স্ত্রীকেও কোনও পার্টিতে যেতে দিতেন না তিনি, এমনটাই অভিযোগ।

মহিলা অভিযোগ করেছেন, তাঁর স্বামী তাঁর ওজন নিয়ে মানসিক অত্যাচারই শুধু করতেন না, অন্য লোকের সামনেও মহিলার শারীরিক ক্ষমতা নিয়ে কটু মন্তব্য করতেন। তাঁকে স্বামী মদ্যপান করার জন্য জোর করতেন, এবং মদ না খেতে চাইলে তাঁকে মারধর করা হত বলেও অভিযোগ করেছেন তিনি।

Read the Full Story in English

Web Title: Husband fat shaming wife file divorce case

Next Story
ইয়েচুরিকে কাশ্মীর যাওয়ার অনুমতি দেওয়া হোক, রায় সুপ্রিম কোর্টেরsupreme court, সুপ্রিম কোর্ট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com