scorecardresearch

বড় খবর

বিদেশী ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা, অভিযোগে ধৃত অধ্যাপক, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হুলস্থূল

বিষয়টি প্রকাশ্যে আসার পর ক্যাম্পাসের প্রধান গেটের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেছে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়ন।

বিদেশী ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা, অভিযোগে ধৃত অধ্যাপক, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হুলস্থূল

হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের এক সিনিয়র অধ্যাপককে সাইবরাবাদ পুলিশ এক বিদেশি ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে গ্রেপ্তার করেছে। বিষয়টি প্রকাশ্যে আসার পর ক্যাম্পাসে মেয়েদের ‘নিরাপত্তার’ দাবিতে বিক্ষোভ প্রদর্শন করছেন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা।

জানা গিয়েছে অভিযুক্ত অধ্যাপক বিদেশী পড়ুয়াকে একটি বই দেওয়ার অজুহাতে ১ ডিসেম্বর শুক্রবার তাঁর বাড়িতে ডাকেন। অভিযুক্ত ওই অধ্যাপকের বাড়ি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কাছেই। অভিযোগকারী পড়ুয়ার দাবি, সে সময় ওই অধ্যাপক বাড়িতে একা ছিলেন, এবং তাকে মদ অফার করেন এবং শ্লীলতাহানিরও চেষ্টা করেন

মাধপুরের ডিসিপি, কে শিল্পবল্লী বলেন, ওই পড়ুয়া বিশ্ববিদ্যালয়ের অন্য এক অধ্যাপককে বিষয়টি জানান। তাঁর সহায়তায় ওই তরুণী অভিযুক্ত অধ্যাপকের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেন । ডিসিপি বলেন, “অধ্যাপক পড়ুয়াকে একটি বই দেওয়ার অজুহাতে বাড়িতে ডেকেছিলেন। তিনি তাকে মদ খাওয়ার প্রস্তাব দেন, কিন্তু পড়ুয়া তাতে বাধা দেয়। বাড়িতে আর কেউ ছিল না। সেই সময় অধ্যাপক তাঁর শ্লীলতাহানিরও চেষ্টা করেন বলেই পুলিশ একটি অভিযোগ পেয়েছে। আমরা বিষয়টি তদন্ত করছি।”

আরও পড়ুন: [ পদ্মভূষণে সম্মানিত সুন্দর পিচাই, ভারত সম্পর্কে দিলেন বিরাট বার্তা ]

বিষয়টি প্রকাশ্যে আসার পর ক্যাম্পাসের প্রধান গেটের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেছে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়ন। ইউনিয়নের অভিযোগ, এটি যৌন হয়রানির মামলা, তবে পুলিশ এটিকে শ্লীলতাহানির মামলা বলে বিষয়টিকে লঘু করার চেষ্টা করছে।

ইউনিয়ন বলেছে, “বিষয়টির প্রাসঙ্গিকতা থাকা সত্ত্বেও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সমস্ত ফোন কল উপেক্ষা করেছেন এবং তার বাড়িতে ‘শান্তিতে’ ঘুমাচ্ছেন। যখন পড়ুয়ারা মেয়েদের নিরাপত্তার দাবিতে সারা রাত ধরে সমাবেশ করেছে। এব্যাপারে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকেও কাঠগড়ায় তুলেছে ছাত্র ইউনিয়ন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Hyderabad university professor arrested for outraging modesty of foreign student